প্রশাসনের নিয়ম লঙ্ঘন করে যে সব রুটে অটো চলাচল করছে এবং যানজট পরিস্থিতি তৈরি হচ্ছে, সেদিকে লক্ষ্য রেখে অভিযান চালালো জেলা ট্রাফিক পুলিশের পদস্থ কর্তারা‌।

0
222

মালদা, নিজস্ব সংবাদদাতা:- প্রশাসনের নিয়ম লঙ্ঘন করে যে সব রুটে অটো চলাচল করছে এবং যানজট পরিস্থিতি তৈরি হচ্ছে, সেদিকে লক্ষ্য রেখে অভিযান চালালো জেলা ট্রাফিক পুলিশের পদস্থ কর্তারা‌। মঙ্গলবার সকাল থেকে মালদা শহরের ৩৪ নম্বর জাতীয় সড়ক সংলগ্ন রথবাড়ি এলাকায় এবং স্টেশন রোডে এই অভিযান চালায় ট্রাফিক পুলিশ‌। এদিনের এই অভিযানে উপস্থিত ছিলেন জেলা ট্রাফিক পুলিশের ডিএসপি শান্তিনাথ পাঁজা, ট্রাফিক পুলিশের ওসি বিটুল পাল সহ অন্যান্য পদস্থ কর্তারা। এদিন কুড়িটি অটো বেআইনি রুটে চলাচলের জন্য ধরপাকড় করে পুলিশ।

জেলা ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে, জেলা প্রশাসনিক ভবন থেকে নির্দেশের পর রথবাড়ি এলাকায় সরকারি নিয়ম মেনে যেসব অটো চলাচল করছে তার বাইরেও যেসব অটো পারমিট ছাড়া চলাচল করছে তাদের বিরুদ্ধেই মূলত এদিন অভিযান চালানো হয়েছে। যত্রতত্র অটো এবং টোটো এইসব এলাকায় বেআইনি পার্কিং-এ দাঁড়িয়ে থাকার কারণে যানজট সমস্যা তৈরি হয়েছে। এইসব দেখে জেলা প্রশাসনের নির্দেশেই এদিন অভিযান চালায় ট্রাফিক পুলিশ।

জেলা ট্রাফিকের ডিএসপি শান্তিনাথ পাঁজা জানিয়েছেন, সরকারি নির্দেশ এর বাইরে  কোনো অটো  যত্রতত্র চলাচল করতে দেওয়া যাবে না। রথবাড়ি এলাকা এবং স্টেশন রোডে যারা দীর্ঘদিন পারমিট নিয়ে গাড়ি চালাচ্ছেন তার বাইরে নতুন গাড়ির কোন পারমিট সেই রুটে না থাকলে  ধরাপাকড় হচ্ছে এবং নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হচ্ছে। যানজট এড়াতে এই ব্যবস্থায় গ্রহণ করা হয়েছে। রথবাড়ি এবং স্টেশন রোড এলাকাটি মালদা শহরের প্রাণকেন্দ্র এবং সবথেকে ব্যস্ততম এলাকা হিসেবে পরিচিত। তাই এই এলাকার যানজটের সমস্যা মেটাতে এই ধরনের অভিযান চালানো শুরু করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here