পানীয় জল প্রকল্পের কেন্দ্রীয় সরকারের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ সহ একাধিক দাবিকে কোচবিহার পুরসভা দফতরে স্মারকলিপি দিল বিজেপি।

0
295

মনিরুল হক, কোচবিহারঃ পানীয় জল প্রকল্পে কেন্দ্রীয় সরকারের টাকা নিয়ে দুর্নীতির অভিযোগ সহ একাধিক দাবিকে সামনে রেখে কোচবিহার পুরসভা দফতরে স্মারকলিপি দিল বিজেপি। আজ দুপুরে বিজেপির জেলা কার্যালয় কোচবিহার শহরের পঞ্চরঙ্গি মোড় থেকে মিছিল করে পুরসভা ভবনের সামনে যায় বিজেপি নেতা কর্মীরা। ওই স্মারকলিপি প্রদান কর্মসূচিকে কেন্দ্র করে যাতে কোন রকম আইনশৃঙ্খলা বিঘ্নিত না হয় তাঁর জন্য ব্যাপক পুলিশি নিরাপত্তার ব্যবস্থা করা হয়। পরে বিজেপির কোচবিহার শহর মণ্ডলের দুই সভাপতি মানস ঘোষ, প্রতিপ রায় বসুনিয়া সহ কয়েকজন নেতৃত্ব গিয়ে ওই স্মারকলিপি প্রদান করেন।
কেন্দ্রীয় সরকার কোচবিহার শহরে পানীয় জলের প্রকল্পের জন্য আর্থিক বরাদ্দ দিলেও সেই প্রকল্প সম্পূর্ণ হয় নি বলে অভিযোগ তুলে ধরার পাশাপাশি আবর্জনা পরিষ্কার, ভাঙা রাস্তা সংস্কার, শহরের দীঘি গুলির সংস্কার, পথ বাতি, পার্কিং ব্যবস্থা, পুরসভার অস্থায়ী কর্মীদের স্থায়ী করণ, ভবানিগঞ্জ বাজার সংস্কার, করোনা বিধি মেনে বিভিন্ন সামাজিক প্রকল্প চালুর দাবী সহ মোট ১০ দফার দাবি তুলে ধরা হয় ওই স্মারকলিপিতে।
এদিন দক্ষিণ শহর মণ্ডল সভাপতি মানস ঘোষ বলেন, কোচবিহার পুরসভা দীর্ঘদিন থেকে শহরের বাসিন্দাদের কোন রকম পরিষেবা দিতে পারছে না। আবর্জনার স্তূপ জমছে, রাস্তাঘাট বেহাল হয়ে পড়ে রয়েছে। কেন্দ্রীয় সরকারের প্রকল্পে পানীয় জলের ব্যবস্থা করার আর্থিক বরাদ্দ মিললেও সেই প্রকল্প এখনও সম্পূর্ণ হয় নি। তাই সাধারণ মানুষ পুর প্রশাসকদের উপর ক্ষুব্ধ। এদিন স্মারকলিপি দেওয়ার পরেও যদি কোন ব্যবস্থা গ্রহণ না করে আরও বৃহত্তর আন্দোলন করা হবে।
খুব শীঘ্র রাজ্যের অন্যান্য পুরসভার সাথে কোচবিহার পুরসভাতেও নির্বাচন হতে চলেছে। গত লোকসভা ও বিধানসভা নির্বাচনের ভিত্তিতে কোচবিহার শহরের বিজেপি অনেকটাই এগিয়ে রয়েছে। তাই ভোটের কথা মাথায় রেখেই কোচবিহারে বিজেপি সক্রিয় হয়ে উঠেছে বলে রাজনৈতিক মহলের ধারনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here