প্রিয়গঞ্জ কলোনির যৌন কর্মীদের হাতে বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দিল কোচবিহার সদর মহকুমা শাসক।

0
311

মনিরুল হক, কোচবিহারঃ করোনার কারনে লকডাউন আর তার প্রভাবে খাদ্য সংকটে পড়া কোচবিহার প্রিয়গঞ্জ কলোনির যৌন কর্মীদের হাতে বিভিন্ন খাদ্য সামগ্রী তুলে দিল জেলা প্রশাসন। এদিন সদর মহকুমা শাসক উদ্যোগে কোচবিহার প্রিয়গঞ্জ কলোনির যৌন কর্মীদের হাতে এই খাদ্য সামগ্রী দেওয়া হয়। ওই খাদ্য সামগ্রী পেয়ে খুশি তারা।
জানা যায়, এদিন সকালে কোচবিহার সদর মহকুমা শাসক রাকিবুর রহমানের উদ্যোগে এই কর্মসুচি বলে জানা গিয়েছে। এদিন কোচবিহার প্রিয় গঞ্জ কলোনির প্রায় তিনশ থেকে চারশ জন যৌন কর্মীর হাতে এই খাদ্য সামগ্রী তুলে দেওয়া হয়। এদিকে এদিনের এই বিতরণ কর্মসূচিকে সামনে রেখে সাধারণ কর্মীদের মধ্যে উৎসাহ উন্মাদনার ছিল চোখে পড়ার মতো।
লকডাউনে সংঙ্কচেটে পড়েছে বহু মানুষ। ভাঁড়ারে টান পড়েছিল প্রিয়গঞ্জ কলোনির যৌনপল্লীর বাসিন্দাদেরও। আর সেই কথা মাথায় রেখেই তাঁদের দিকে সহযোগিতার হাত বাড়ালো পুলিশ। পল্লীর পরিবারগুলোর হাতে খাবার সামগ্রী তুলে দিলেন।
কোচবিহার সদর মহকুমা শাসক রাকিবুর রহমান বলেন, “সোশ্যাল ওয়ার্কার ডিপার্টমেন্ট থেকে কোচবিহার ৬ নম্বর ওয়ার্ডের রেড লাইট এরিয়ার যে যৌন কর্মী আছে তাদের খাদ্য সামগ্রি দেওয়া হচ্ছে। এর আগেও যখন করোনার জন্য লকডাউন চলছিলো তখনও খাদ্য সামগ্রি দেওয়া হয়েছিলো। এবারও হচ্ছে। এছাড়াও ট্রান্স জেন্ডার যারা আছেন তাদেরও খাবার দেওয়া হচ্ছে। আমাদের তরফ থেকে ৩৫০ জনকে খাদ্য সামগ্রি দেবার ব্যবস্থা করা আছে। আজকে সবাইকে দেওয়া সম্ভব না হলে বাকিদের কালকে দেওয়া হবে।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here