একদিকে কংগ্রেসের সঙ্গে বিচ্ছেদ অপরদিকে ২৯ টি ওয়ার্ডের মধ্যে ১৩ টি ওয়ার্ডের প্রার্থী খুঁজে পেল না সিপিএম।

0
272

মালদা, নিজস্ব সংবাদদাতা:- একদিকে কংগ্রেসের সঙ্গে বিচ্ছেদ অপরদিকে ২৯ টি ওয়ার্ডের মধ্যে ১৩ টি ওয়ার্ডের প্রার্থী খুঁজে পেল না সিপিএম। যা নিয়ে চরম রাজনৈতিক গুঞ্জন শুরু হয়েছে। শুক্রবার সন্ধ্যায় মালদা শহরের ফোয়ারা মোড়ে দলীয় একটি কর্মীসভার মধ্য দিয়ে আসন্ন পুর নির্বাচনে ইংরেজবাজার পুরসভার ২৯ টি ওয়ার্ডের মধ্যে ১৬টি ওয়ার্ডের প্রার্থীদের নাম ঘোষণা করে জেলা সিপিএম নেতৃত্ব। যার মধ্যে বেশিভাগই তরুণ-তুর্কিদের প্রার্থী হিসাবে রয়েছে বলে দলের তরফ থেকে দাবি করা হয়েছে। কিন্তু ২৯ টি ওয়ার্ডের মধ্যে ১৬ টি ওয়ার্ডের প্রার্থীদের নাম ঘোষণা করতে পারলেও বাকি ১৩টি ওয়ার্ডে প্রার্থীদের নাম ঘোষণা করতে পারেনি জেলা সিপিএম নেতৃত্ব। জানিয়ে দলের অন্দরেই চরম গুঞ্জন শুরু হয়েছে। সিপিএমের জেলার একাংশ নেতাদের বক্তব্য, পুর-নির্বাচন এখনও ঘোষণা হয় নি। তড়িঘড়ি ঘটা করে কেন এত সাত তাড়াতাড়ি প্রার্থীদের নাম ঘোষণা করে দেওয়া হলো। তার ওপর কংগ্রেসের সাথে জোটের কোন প্রশ্নই নেই। ২৯ টি ওয়ার্ডের প্রার্থীদের নাম ঠিক করেই তবেই এই তালিকা ঘোষণা করা উচিত ছিল। কিন্তু তা না করে তড়িঘড়ি ১৬ টি ওয়ার্ডের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে।
অন্যদিকে এবারে পুরো নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট যাচ্ছে না জেলা সিপিএম নেতৃত্ব। দলের জেলা সম্পাদক অম্বর মিত্র জানিয়েছেন, পুর নির্বাচনে জোটের প্রসঙ্গে আমাদের সাথে কোন কথা হয় নি কংগ্রেস নেতৃত্বের। এককভাবেই এবার সিপিএম পুরসভার নির্বাচনে লড়াই করবে। এদিন ইংরেজবাজার পুরসভার ২৯ টি ওয়ার্ডের মধ্যে ১৬ টি ওয়ার্ডের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে । যাদের মধ্যে অধিকাংশই রয়েছে নতুন মুখ এবং তরুণ তুর্কি । বাকি ১৩ জন প্রার্থীর নাম খুব শীঘ্রই ঘোষণা করে দেওয়া হবে । তবে এবারে ইংরেজবাজার পুরসভার নির্বাচনে সিপিএমের ফল খুব ভালো হবে।
কারণ হিসেবে উল্লেখ করে সিপিএমের জেলা সম্পাদক অম্বর মিত্র বলেন , করোণা সংক্রমণ এবং লকডাউনের সময় দলের রেড ভলেন্টিয়ার সংগঠনের সদস্যরা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে খুব ভালো কাজ করেছে। অসহায় মানুষদের দুর্দিনে দেখেছে। মানুষ রেড ভলেন্টিয়ারদের দুই হাত তুলে আশীর্বাদ করেছে। সেই রেট ভলেন্টিয়ারদের মধ্যেও প্রার্থী করা হয়েছে। যদিও এই মুহূর্তে পুরাতন মালদা পুরসভার প্রার্থী তালিকা ঘোষণা করা হয় নি। সেটিও খুব তাড়াতাড়ি ঘোষণা করে দেওয়া হবে। আমাদের লক্ষ্য দুটি পুরসভায় দখল করার।
এদিকে সিপিএমের প্রার্থী তালিকা নিয়ে কটাক্ষ করেছে জেলা তৃণমূল নেতৃত্ব । দলের জেলার মুখপাত্র শুভময় বসু জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর উন্নয়নের জোয়ারে বিরোধী শূন্য হবে ইংরেজবাজার পুরসভা। ওরা যতই প্রার্থীর তালিকা আগেভাগে ঘোষণা করুক না কেন, মানুষ উন্নয়নের সঙ্গে রয়েছে, তা এবার তৃণমূলেরই পুর নির্বাচনে প্রমাণ হয়ে যাবে।