পৌর নির্বাচনের বিজ্ঞপ্তি জারি হতেই মহকুমা প্রশাসনের পক্ষ থেকে সর্বদলীয় বৈঠক মাথাভাঙ্গায়।

0
310

মনিরুল হক, কোচবিহার: রাজ্য ১০৮ টি পৌর নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করেছে নির্বাচন কমিশন। বিজ্ঞপ্তি জারি হওয়ার সঙ্গে সঙ্গেই মাথাভাঙ্গা মহকুমাশাসক অচিন্ত্য কুমার হাজরা পুলিশ প্রশাসনের কর্তা ব্যক্তি ও সমস্ত রাজনৈতিক দলের নেতাদের নিয়ে সর্বদলীয় বৈঠক করেন বেলা দুইটা থেকে।

আজকের এই সর্বদলীয় বৈঠকের মহকুমা শাসকের দপ্তরে মিটিং হলে উপস্থিত ছিলেন মাথাভাঙা মহাকুমার শাসক অচিন্ত্য কুমার হাজরা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাথাভাঙ্গা মহকুমা পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল, ডেপুটি ম্যাজিস্ট্রেট কেসাং ভুটিয়া, ফিনযো শেরপা, মাথাভাঙ্গা থানার আইসি ভাস্কর প্রধান, তৃণমূল কংগ্রেসের পক্ষে লক্ষপতি প্রামানিক, জগদিশ দফাদার, প্রবীর সরকার, শংকর রায়। বিজেপির পক্ষে, শহর মন্ডল সভাপতি দিলীপ কুমার মন্ডল, বিজেপির লিগাল সেলের নেতা কৌশিক ভদ্র। সিপিআইএম এর পক্ষে অরুণ চৌধুরী, দক্ষিণ এরিয়া কমিটির সম্পাদক মকসেদুল ইসলাম। এছাড়াও অন্যান্য রাজনৈতিক দলের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সিপিআইএম এর পক্ষে মকসেদুল ইসলাম বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে সমস্ত রকম নিয়ম-নীতি রাজনৈতিক দলগুলো যাতে মানে সে বিষয় সহ অন্যান্য আলোচনা হয়েছে আমরা কথা দিয়েছি সমস্ত আইন কানুন আমরা মেনে চলবো।

বিজেপির নেতা দিলীপ মন্ডল জানিয়েছেন, পৌরসভা নির্বাচনকে সামনে রেখে আজ সর্বদলীয় সভা হয়েছে সভায় যে সমস্ত আলোচনা হয়েছে আমরা অক্ষর অক্ষরে পালন করবার চেষ্টা করব।

তৃণমূল কংগ্রেসের পক্ষে শিক্ষক জগদীশ দফাদার বলেন, মহকুমা শাসক আসন্ন পৌরসভা নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের যে সমস্ত নিয়মকানুন রয়েছে তা বিস্তারিত আলোকপাত করেছেন আমরা তার শুনেছি। আমরা দলের পক্ষ থেকে সবাই যে আলোচনা হয়েছে তা আমরা নিশ্চয়ই পালন করব।

মাথাভাঙা মহাকুমার পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল বলেন, আসন্ন পৌরসভা নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে সব রাজনৈতিক দলকে অনুরোধ করা হয়েছে সবাই যেন এ ব্যাপারে সহযোগিতা করে।

সভাশেষে মাথাভাঙ্গা মহকুমাশাসক অচিন্ত্য কুমার হাজরা বলেন, যেহেতু নির্বাচন কমিশন পৌরসভা নির্বাচনের বিজ্ঞপ্তি জারি করেছে এবং নির্ঘণ্ট জারি করেছে তাই আমরা অতি দ্রুত সর্বদলীয় বৈঠক করলাম। বৈঠক ফলপ্রসূ হয়েছে সব রাজনৈতিক দলের কাছে অনুরোধ রাখব সবাই যেন নির্বাচন কমিশনের নিয়ম-নীতি মেনে এবং আইন শৃংখলা রক্ষা করার দায়িত্ব গ্রহণ করে। এ ব্যাপারে সর্বদলীয় সভা খুব ভালোভাবেই হয়েছে। সকল রাজনৈতিক দলের নেতৃত্ব আমাদেরকে সাহায্য করবে এই বার্তা সবাই দিয়েছেন।