মালদহের চাঁচল কলেজের বিদ্যার দেবীর আরাধনায় মূল মন্ডপ সেজে উঠেছে পালতোলা নৌকার আদলে।

0
325

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- থিমের কোনো চমক না থাকলেও মণ্ডপ সজ্জায় থাকছে চমক।নৌকোর আদলে গড়ে ওঠছে বাগদেবীর সমগ্র মণ্ডপ। মালদহের চাঁচল কলেজের বিদ্যার দেবীর আরাধনায় মূল মন্ডপ সেজে উঠেছে পালতোলা নৌকার আদলে।ইতিমধ‍্যে সেই প্রস্তুতি শেষ হয়েছে।
উল্লেখ্য,জ্ঞানের আলো ছড়িয়ে দিতে বছর ঘুরে আবারও ফিরে এসেছে বিদ্যা দেবী সরস্বতী।দেবী সরস্বতীর পূজোকে সামনে রেখে উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে চলছে প্রস্তুতি।প্রতিবছরের মতো এবারও চাঁচল কলেজের উদ‍্যোগে ও তৃণমূল ছাত্র পরিষদের পরিচালনায় বিদ‍্যা দেবী পূজিত হবেন।তার আগেই বৃহস্পতিবার মালদহের চাঁচল কলেজে চলছে জোরকদমে প্রস্তুতি।
কলেজ ক‍্যম্পাসের বাঁ কোনে করা হয়েছে দেবীর মন্ডপ। পূজোর মন্ডপের কাজসহ সৌন্দর্য বর্ধনের কাজ চলছে। আর কলেজ গেটের সামনে সাজো সাজো রব পড়ে গেছে।সৌন্দর্যায়ন দেখতে ভিড় জমাবেন পড়ুয়া সহ স্থানীয়রা বলে দাবি উদ‍্যোক্তাদের।শনিবার দেবীর অর্চনা ও পুস্পাঞ্জলী প্রদানের পর মধ‍্যাহ্নে প্রসাদ বিরতণের কর্মসূচি রয়েছে।পাশাপাশি
সরস্বতী পূজো উপলক্ষ্যে ছাত্রছাত্রীদের নিয়ে গোটা দিন চলবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়াও কোভিড যোদ্ধাদের সম্মানাজ্ঞাপন করা হবে বলে জানা গেছে।এছাড়াও মন্ডপ চত্বরে রাজ‍্য সরকারের ঘোষিত প্রকল্পগুলির ফলকের মধ‍্য দিয়ে তুলে ধরা হবে অনুষ্ঠানের মধ‍্য দিয়ে।
করোনা পরিস্থিতিতে ছাত্রছাত্রীদের মাস্ক পড়ে আসার নির্দেশ দেওয়া হয়েছে কলেজের তরফে। সামাজিক সুরক্ষা বিধি মেনেই চলবে অনুষ্ঠান বলে উদ‍্যোক্তারা জানিয়েছেন।পুজো পরিচালনার পক্ষ থেকে বাবু সরকার ও রকি বিসমিল্লাহ জানিয়েছেন,এবারে পূজোর বাজেট নব্বই হাজার টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here