সমাজকর্ম বিভাগের উদ্যোগে ও IQAC ,এন এস এবং এন সি সি এর সহযোগিতায় পালিত হলো বিশ্ব ক্যানসার দিবস।

0
296

আবদুল হাই, বাঁকুড়াঃ ৪ ফেব্রুয়ারি বিশ্ব ক্যানসার দিবস. এই দিনটির ভাবনা এবং তার ঐতিহাসিক গুরুত্বগুলি ছাত্রছাত্রী ও মানুষের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য উদ্যোগ নিয়েছে সোনামুখী কলেজ ও কলেজের সমাজকর্ম বিভাগ.

সমাজকর্ম বিভাগের উদ্যোগে ও IQAC, এন এস এবং এন সি সি এর সহযোগিতায় আজ পালিত হলো বিশ্ব ক্যানসার দিবস. এই অনুষ্ঠানে অংশ গ্রহন করেছিলেন অধ্যাপক থেকে ছাত্রছাত্রী সবাই. বাংলা বিভাগের অধ্যাপক শেখ মইনল হক বাবু এই অনুষ্ঠানে ব্যাখ্যা করেন এই দিনটির ঐতিহাসিক প্রেক্ষাপট নিয়ে এবং ক্যানসার সচেতনতার বিষয়ে ছাত্রছাত্রীদের অংশগ্রহণ কতোটা জরুরী .

সমাজকর্ম বিভাগের শিক্ষক সুজন ব্যানার্জী বলেন যে তাদের বিভাগের অন্যতম কাজ হলো ব্যাবহারিক জ্ঞান প্র‍য়োগের মাধ্যমে কল্যাণমূলক সামাজিক কাজে অংশগ্রহণ করা তাই এই কলেজের সমাজকর্ম বিভাগ বিভিন্ন সংগঠনের সাথে কাজ করছে ক্যান্সার সম্পর্কিত সচেতনতা বাড়াতে. এছাড়া স্বাহ্য ক্ষেত্রেও সমাজকর্মীরা গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে থেরাপী ও কাউন্সেলিং এর মাধ্যমে ক্যান্সার রুগীদের মানসিক স্বাস্থ্যের উন্নতিতে.. এই অনুষ্ঠানে সমাজকর্ম বিভাগের ছাত্র ছাত্রীরা তাদের হাতে তৈরী পোস্টার প্রেজেন্টেশনের মধ্য দিয়ে ক্যানসার সম্পর্কিত নানান বার্তা দিলেন.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here