স্কুলের মিডডে মিলে দেওয়া হয়েছে প্লাস্টিকের চাল!এমনই অভিযোগ!!

0
239

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- স্কুলের মিডডে মিলে দেওয়া হয়েছে প্লাস্টিকের চাল!এমনই অভিযোগকে ঘিরে চাঞ্চল‍্য ছড়াল মালদার চাঁচলের খরবা এগ্রিল হাইস্কুলে।
মূলত বুধবার থেকেই স্কুল গুলিতে খাদ‍্য সামগ্রী বিলি শুরু হয়েছে।চাল ডাল এবং অন‍্যান‍্য সামগ্রী ক‍্যারিবাগে করে দেওয়া হয়েছিল পড়ুয়াদের অভিভাবকদের।

অভিভাবকদের অভিযোগ,ক‍্যারিব‍্যাগে থাকায় চাল যে খারাপ মানের তা তারা বুঝতে পারেননি।এদিন রান্না করার জন‍্য চাল জলে ভেজাতেই বেশ কিছু চাল জলে ভেসে উঠে।ওই চাল থেকে পচা গন্ধ বের হওয়ার পাশাপাশি পোড়ানো হলে তা থেকে প্লাস্টিক গন্ধ বের হচ্ছিল বলে অভিযোগ।তারপরে ওই চাল নিয়ে ফের স্কুলে হাজির হন অভিভাবকরা।সেই নিম্নমানের চালগুলিও ফেরতও নেওয়া হয়েছে স্কুলের তরফে।

এক অভিভাবক মুকুট চৌধূরী মন্ডল অভিযোগ করে বলেন,রান্নার জন‍্য হাঁড়িতে চাল দিয়েছিলাম।তারপর কয়েকমিনিট পর দেখি কিছু চাল ভেসে উঠে।এবং দুর্গন্ধ ছড়াই।পরে আগুনে পোড়ানো হলে প্লাস্টিকের মতো দুর্গন্ধ ছড়ায়।সরকার খাওয়ার জন‍্য চাল দিচ্ছে।আমাদের বাচ্চাদের মারার জন‍্য নই।এসব চালের ভাত খেলে শরীর অসুস্থ হয়ে পড়বে বলে আশঙ্কা করছি।

আরেক অভিভাবক রাজকুমার প্রামানিক বলেন,ক‍্যারিব‍্যাগের প‍্যাকেটে দুকেজি চাল নিয়ে গেছিলাম।বাড়ির গৃহীনি রান্না করার সময় দেখে হাঁড়ি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে।প্লাস্টিকে চাল মেশানো থাকতে পারে বলে আশঙ্কা।এর সাথে কারা জড়িত,তদন্তের দাবি জানাচ্ছি।

এবিষয়ে খরবা হাইস্কুলের প্রধান শিক্ষকের মন্তব্য জানতে চাওয়া হলে তিনি সংবাদ মাধ‍্যমের ক‍্যামেরাই আসতে চাননি।চাঁচল-১ নং ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য্য ফোনে জানিয়েছেন,সেগুলো প্লাস্টিকের চাল নয়।পুষ্টিগুন সম্পন্ন নতূন ধরনের চাল দেওয়া হচ্ছে।সেগুলোকেই ওরা ভাবছে প্লাস্টিক।রিপোর্ট চাওয়া হয়েছে।তবে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন বিডিও।

এলাকাবাসী সূত্রে জানা গেছে,খরবা এগ্রিল হাইস্কুলে এর আগেও মিডডে মিলে দূর্নীতির অভিযোগ উঠেছে।তবে এবার ফের নিম্নমানের চাল বিলির চাঞ্চল‍্যে রহস‍্যের দানা বেঁধেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here