গোসাবার দ্বীপে দ্বীপে ভ্রাম্যমাণ ভ্যাকসিন বোট।

0
1725

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – প্রত্যন্ত সুন্দরবনের গোসাবায় ভ্রাম্যমাণ ভ্যাকসিন বোট কর্মসূচির সূচনা হলো। এই অভিনব কর্মসূচির মাধ্যমে সুন্দরবনের বিভিন্ন দ্বীপে ভ্যাকসিন পৌঁছে যাবে। এই নৌকার মাধ্যমে সুন্দরবনের বিভিন্ন দুর্গম দ্বীপ এলাকার মানুষের কাছেও পৌঁছে যাবে করোনার ভ্যাকসিন। মহামারির হাত থেকে রক্ষা পাবেন সুন্দরবন প্রত্যন্ত দ্বীপের মানুষেরা।
সোমবার সুন্দরবনের গোসাবা বিডিও জেটিঘাটে রাজ্য সরকার ও কেয়ার ইন্ডিয়া এবং শিসের যৌথ উদ্যোগে সুন্দরবনের জলপথে মোবাইল ভ্যাকসিন অন নৌকার শুভ সূচনা করা হয়। এই মোবাইল ভ্যাকসিন নৌকার মাধ্যমে সুন্দরবনের ২৯ টা গ্রাম পঞ্চায়েতের ৭২ টা গ্রামে পৌঁছে যাবে করোনার ভ্যাকসিন। আর এর ফলে সেই সমস্ত এলাকার মানুষদের করোনার ভ্যাকসিননের জন্য কোনকোন ও স্বাস্থ্য কেন্দ্রে আসতে হবে না।

 

এদিন মোবাইল ভ্যাকসিন নৌকার শুভ সূচনা করেন গোসাবা ব্লকের বি এম ও এইচ ইন্দ্রনীল বর্গী,গোসাবা জয়েন্ট বিডিও মইদুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেয়ার ইন্ডিয়ার ম্যানেজার বাসব রুজ,শিসের কর্ণধার এম এ ওহাব প্রমূখ।সুন্দরবনের গোসাবা ব্লকের ৯ টি দ্বীপ জল পথের উপর নির্ভরশীল।ফলে এই মোবাইল ভ্যাকসিন নৌকার মাধ্যমে স্বাস্থ্য পরিষেবায়  উপকৃত সাধারণ মানুষজন। এছাড়াও সব ধরনের স্বাস্থ্য পরিষেবা পাবেন এই মোবাইল ভ্যাকসিন নৌকায়।পাশাপাশি ক্লিনিকের ও পরিষেবা থাকছে এই মোবাইল ভ্যাকসিন নৌকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here