তৃণমূলের টিকিট না পেয়ে মায়ের বিরুদ্ধেই নির্দল প্রার্থী হয়ে ভোটযুদ্ধে ছেলে।

0
260

মনিরুল হক, কোচবিহারঃ কোচবিহার জেলায় তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর থেকে জেলার বিভিন্ন প্রান্তে বিক্ষোভ শুরু হয়। সেই বিক্ষোভের মধ্যেই ঘটল নজিরবিহীন ঘটনা। তৃণমূল কংগ্রেসে টিকিট না পেয়ে মায়ের বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দিতা করছেন ছেলে। নজিরবিহীন ব্যতিক্রমী এই ঘটনাটি ঘটেছে কোচবিহার পুরসভার ২ নম্বর ওয়ার্ডে।
জানা গেছে, সম্প্রতি রাজ্যের ১০৮টি পৌরসভার নির্বাচনের দিন ক্ষন ঘোষণা করেন নির্বাচন কমিশন। তার পরেই গত ৪ তারিখ কোচবিহার জেলার ৬টি পৌরসভার প্রার্থী তালিকা প্রকাশ করা হয়। সেই তালিকায় কোচবিহার পৌরসভার ২ নং ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের প্রার্থী হন মিনা তর। জানা গেছে,তৃণমূল কংগ্রেসের ২ নং ওয়ার্ডের সভাপতি উজ্জ্বল তর। অন্যদিকে ২ নম্বর ওয়ার্ডে শাসক দলের তরফে প্রাক্তন কাউন্সিলর তাঁর মা মিনা তর। তাই পুরনির্বাচনে মায়ের বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসাবে ভোট-যুদ্ধের ময়দানে নামবেন ছেলে উজ্জ্বল তর। ২ নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দাদের দাবি মেনে তাঁর এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন উজ্জ্বল।
দলীয় সূত্রের খবর, এবার ভোটে তাঁর মায়ের বদলে উজ্জ্বল ঘাস-ফুল প্রতীকে লড়াই করবেন বলে প্রায় পাকা ছিল। কিন্তু তালিকা প্রকাশ হতেই সব ওলোটপালোট হয়ে যায়। দেখা যায় কোচবিহারের ২ নম্বর ওয়ার্ডে তৃমূলের টিকিট পেয়েছেন মিনাদেবীই। এরপরই গোঁসা হয় ছেলে উজ্জ্বল। শেষ পর্যন্ত নির্দল হয়েই মা তথা তৃণমূল প্রার্থী মিনা তররের বিরুদ্ধেই প্রতিন্দ্বিতার ঘোষণা করেছেন উজ্জ্বল তর।
এবিষয়ে নির্দল প্রার্থী উজ্জ্বল তরের দাবি, ‘এলাকার মানুষের দাবি উপেক্ষা করতে পারিনি। মা মায়ের জায়গায়। ব্যক্তিগত বিষয় রাজনীতিতে আনা উচিত নয়। আমি ওয়ার্ডের মানুষের কথা ভেবেই ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। আমার লড়াই কারও বিরুদ্ধে নয়। মানুষকে পরিষেবা দিতে আমি ভোটে লড়াই করার সিদ্ধান্ত নিয়েছি।’
ছেলে নির্দল প্রার্থী হিসেবে আপনার বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন ওয়ার্ডের বিভিন্ন জায়গায় ফ্লেক্স ও পোস্টার পরেছে তা নিয়ে তৃণমূল প্রার্থী মিনা তরকে প্রশ্ন করা হলে তিনি জানান, ‘এটা ছেলের ব্যক্তিগত ব্যাপার। আমি দলের প্রতীকে ভোটে দাঁড়াচ্ছি। মানুষ কাকে ভোট দেবে সেটা তাঁদের সিদ্ধান্ত। আমি ওয়ার্ডের মানুষের সঙ্গে ছিলাম। ভবিষ্যতেও থাকব। এনিয়ে আর কিছু বলব না।’এই লড়াই ঘিরে রীতিমত টানাটান উত্তেজনা কোচবিহার পুরসভার ২ নম্বর ওয়ার্ডে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here