মাথাভাঙ্গা পুরসভার সব আসনে মনোনয়নপত্র জমা দিল তৃণমূল প্রার্থীরা, এক যোগে প্রচারে ঝাঁপিয়ে পড়ার ইঙ্গিত।

0
294

মনিরুল হক, কোচবিহারঃ প্রচারে ঝাঁপিয়ে পড়তে দ্বিতীয় দিনেই মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ সম্পন্ন করলেন মাথাভাঙ্গা পুরসভার সমস্ত তৃণমূল কংগ্রেস প্রার্থীরা। এদিন সকালে বিজেপি প্রার্থীদের মনোনয়নপত্র জমা হওয়ার পরেই স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা লক্ষপতি প্রামানিক বিশ্বজিৎ রায় এবং আবু তালেব আজাদের নেতৃত্বে দলীয় কর্মী সমর্থকরা প্রার্থীদের সাথে নিয়ে মিছিল করে মহকুমা শাসকের দফতরের সামনে এসে হাজির হন। সেখান থেকে প্রার্থীরা তাঁদের দুজন করে প্রস্তাবককে সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দিতে যান।
গতকাল মাথাভাঙা পুরসভার ৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী প্রবীর সরকার মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদিন বাকি ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে ছিলেন ১ নম্বর ওয়ার্ডের বিশ্বজিৎ সাহা, ২ নম্বর ওয়ার্ডের বিশ্বজিৎ রায়, ৪ নম্বর ওয়ার্ডের মাধবী চৌধুরী, ৫ নম্বর ওয়ার্ডের চন্দ্রশেখর রায় বসুনিয়া, ৬ নম্বর ওয়ার্ডের লক্ষপতি প্রামানিক, ৭ নম্বর ওয়ার্ডের শুভম সরকার, ৮ নম্বর ওয়ার্ডের কাকলি ঘোষ, ৯ নম্বর ওয়ার্ডের কবিতা রায়, ১০ নম্বর ওয়ার্ডের উদয়শংকর চক্রবর্তী, ১১ নম্বর ওয়ার্ডের বীরেন্দ্র নাথ বর্মন এবং ১২ নম্বর ওয়ার্ডে অঞ্জলি শা।
মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য মাথাভাঙ্গা মহকুমা শাসকের দপ্তরে চারধার পুলিশি নিরাপত্তার ঘেরাটোপ রাখা হয়েছে। মাথাভাঙা মহাকুমার পুলিশ আধিকারিক সুরজিৎ মন্ডল, আইসি ভাস্কর প্রধানের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী দিয়ে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। যদিও মনোনয়নপত্র দাখিলকে কেন্দ্র করে মাথাভাঙ্গায় কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। মহকুমা শাসক অচিন্ত্য কুমার হাজরা এবং ডিএমডিসি ম্যাজিস্ট্রে খেসং ভূটিয়া জানান, শান্তিপূর্ণ ভাবে পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার কাজ হয়েছে। বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীরা এসে শান্তিপূর্ণ ভাবেই মনোনয়নপত্র জমা দিয়ে যাচ্ছেন।
২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮ টি পুরসভার সাথে কোচবিহার জেলার ৬ টি পুরসভাতেও নির্বাচন হতে চলেছে। ওই নির্বাচনের জন্য গতকাল থেকে মনোনয়নপত্র জমা নেওয়ার কাজ শুরু হয়েছে। আগামী কাল পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে বলে রাজ্য নির্বাচন কমিশন আগেই নোটিফিকেশন জারি করে জানিয়ে দিয়েছেন। তবে জেলার বেশীর ভাগ পুরসভাতেই এদিন ভীর করে মনোনয়নপত্র জমা দিতে দেখা গিয়েছে বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীদের।