সরস্বতী পুজোর বিসর্জনে শীতবস্ত্র বিতরণ।

0
286

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – বাগদেবীর আরাধনার পর এবার দুঃস্থ অসহায় মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বাসন্তীর একটি মহিলা পরিচালিত সংস্থা।
চুনাখালি গ্রাম পঞ্চায়েতের বড়িয়া মহিলা মঙ্গল সমিতির উদ্যোগে বাগদেবীর আরাধনা হয়েছিল। বিসর্জনের পর মহিলা সমিতির মহিলারা দুঃস্থ মানুষের পাশে দাঁড়িয়ে বার্তা দিলেন ‘সকলের তরে,সকলের আমরা’।আয়োজন হয় অনুষ্ঠানের।প্রদীপ প্রজ্জোলনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা করেন শিক্ষারত্ন প্রাপ্ত দুই শিক্ষক নিমাই মালি ও অমল নায়েক। অন্যান্য বিশিষ্টদের মধ্যে উপস্থিত ছিলেন কলকাতা পুলিশের আধিকারীক বাপ্পাদিত্য নস্কর।এদিন এক মনোজ্ঞ অনুষ্ঠানের মধ্যদিয়ে এলাকার প্রায় ১১০ জন দুঃস্থ অসহায় মানুষের হাতে তুলে দেওয়া হয় ত্রিপল ও শীতের ব্ল্যাঙ্ককেট।
অন্যদিকে বাসন্তীর দুই শিক্ষারত্ন শিক্ষক কে একই মঞ্চে পেয়ে বড়িয়া মহিলা মঙ্গল সমিতির মহিলারা দুই শিক্ষকের ছবি এঁকে তাঁদের হাতে তুলে দিয়ে সংম্বর্ধনা জ্ঞাপন করে।অনুষ্ঠান মঞ্চে নিজেদের ছবি পেয়ে আবেগে আপ্লুত হয়ে যায় দুই শিক্ষক। শিক্ষারত্ন প্রাপ্ত শিক্ষক নিমাই মালি বলেন ’দরিদ্র অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজেদের কে ধন্য মনে হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here