“সুস্বাস্থ্যের লক্ষ্যে যুবসমাজ” (Training of Youth in Youth Wellness) শীর্ষক শিরোনামে একটি ট্রেনিং কর্মসূচি অনুষ্ঠিত হলো বাঁকুড়া জেলা জাতীয় ক্রীড়া ও শক্তি সংঘে।

0
306

বাঁকুড়া, নিজস্ব সংবাদদাতা:-  “সুস্বাস্থ্যের লক্ষ্যে যুবসমাজ” (Training of Youth in Youth Wellness) শীর্ষক শিরোনামে একটি ট্রেনিং কর্মসূচি অনুষ্ঠিত হলো বাঁকুড়া জেলা জাতীয় ক্রীড়া ও শক্তি সংঘে। ১১ই ফেব্রুয়ারি শুক্রবার সকাল সাড়ে দশটায় নেহরু যুব কেন্দ্র, বাঁকুড়ার উদ্যোগে ও বাঁকুড়া জেলা জাতীয় ক্রীড়া ও শক্তি সংঘের ব্যবস্থাপনায় এই প্রশিক্ষণ শিবির স্কুলডাঙ্গার সংঘ কার্য্যালয়ের দ্বিতলের হলঘরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ অমিতাভ চট্টরাজ, সাহিত্যিক ও শিক্ষক ভজন দত্ত, অধ্যাপক চিন্ময় তরফদার, যোগ প্রশিক্ষক অমরেশ গায়েন, বিশিষ্ট বিজ্ঞান কর্মী সাধন দানা প্রমুখ।
অনুষ্ঠানের সূচনায় সংক্ষিপ্ত স্বাগত বক্তব্য রাখেন জাতীয় ক্রীড়া ও শক্তি সংঘের সম্পাদক রবীন মণ্ডল।এই প্রশিক্ষন শিবিরে আনুষ্ঠানিক ভাবে আলোচনার সূত্রপাত করেন ভজন দত্ত। তিনি তথ্য, যুক্তি ও উদাহরণ দিয়ে ভারতীয় সংবিধানে নাগরিকদের কর্তব্য বিষয়ে মনোগ্রাহী আলোচনা করেন। মূল বিষয়টির ওপর বিশদভাবে আলোচনা করেন ডাঃ অমিতাভ চট্টরাজ।সরস আলোচনায় সুস্বাস্থ্যের বিষয়ে তিনি নানান দিক তুলে ধরেন। যুবসমাজের সৃজনশীলতা বিষয়ে বক্তব্য রাখেন চিন্ময় তরফদার। বিজ্ঞান মনস্কতার বিষয়ে আলোচনা করেন সাধন দানা এবং যোগ প্রশিক্ষনের গুরুত্বপূর্ণ দিকগুলি যুব সমাজের কতখানি কাজে লাগতে পারে সে বিষয়ে আলোচনা করেন অমরেশ গায়েন। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনা করেন রবীন মণ্ডল ও সৌরভ বসু।বাঁকুড়া জেলা প্রেস ক্লাবের সম্পাদক সন্তোষ ভট্টাচার্য সহ বিশিষ্ট মানুষদের উপস্থিতিতে এদিন ৮৫ জন যুবক-যুবতী প্রশিক্ষণ নেন বলে সংঘ সম্পাদক জানিয়েছেন।