আগুনে ভষ্মীভূত বাড়িঘর,খোলা আকাশের নীচে পরিবার।

0
377

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং – ভয়াবহ অগ্নিকান্ডে একটি পরিবারের বাড়িঘর পুড়ে ভষ্মীভূত হয়ে গেল। ঘটনাটি ঘটেছে রবিবার ক্যানিং থানা অন্তর্গত ইটখোলা গ্রামের ডাবু গড়খালি গ্রামে।
স্থানীয় সুত্রে জানা গিয়েছে গড়খালি গ্রামের বাসিন্দা পেশায় অটোচালক তপন মাইতি।পরিবারের স্ত্রী ও দুই ছেলে কে নিয়ে বসবাস করেন। এদিন দুপুরে তপন বাবু অটো নিয়ে বাইরে গিয়েছিলেন। দুই সন্তান কে নিয়ে দুপুরের খাওয়া সেরে ঘুমিয়েছিলেন তাঁর স্ত্রী মিতালি মাইতি।আচমকা তাঁর খড়ের ঘরে আগুন লেগে যায়। আগুনের ফুলকি দ্রুত ছড়িয়ে পড়ে। প্রতিবেশীরা আগুনের লেলিহান শিখা দেখতে পেয়ে দৌড়ে আসেন। মুহূর্তে আগুনের লেলিহান শিখা সমগ্র ঘর গ্রাস করে নেয়। প্রতিবেশীরা আগুন আয়ত্বে আনার জন্য বালতি করে জল নিয়ে নেভানোর চেষ্টা করে। সেই মুহূর্তে অন্য কয়েকজন জীবনের ঝুঁকি নিয়ে ঘরে মধ্যে ঢুকে দুই শিশু ও তপন বাবুর স্ত্রী কে কোন রকমে অক্ষত অবস্থায় উদ্ধার করে।অটো চালকের পরিবার প্রাণে বাঁচলেও আগুনের আগ্রাসী লেলিহান শিখা থেকে কোন আসবাবপত্র বাঁচাতে পারেননি। কয়েক মিনিটের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়। বর্তমানে অসহায় পরিবার টি চাতকের মতো তাকিয়ে খোলা আকাশের নীচে রয়েছেন।
প্রতিবেশী সহ অটো চালকের স্ত্রী মিতালী মাইতির আবেদন ‘এই মুহূর্তে যদি সরকার কিংবা কোন সহৃদয় ব্যক্তি সাহায্যের হাত বাড়িয়ে দেয় তাহলে ভালো হয়। না হলে শিশু সন্তানদের নিয়ে খোলা আকাশের নীচে থাকতে হবে’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here