কোচবিহারের রাসচক্র নির্মাতা আলতাফ মিয়াঁ অসুস্থ-আর্থিক সঙ্কটে, খাদ্য সামগ্রী দিয়ে পাশে দাঁড়ালেন এক চিকিৎসক।

0
401

মনিরুল হক, কোচবিহারঃ দীর্ঘ সময় ধরে অসুস্থ থাকায় আর্থিক ভাবে সমস্যায় পড়ে যাওয়া কোচবিহার রাসচক্রের নির্মাতা আলতাফ মিয়াঁকে খাদ্য সামগ্রী দিয়ে পাশে দাঁড়ালেন দিনহাটার চিকিৎসক অজয় মণ্ডল। সম্প্রতি তিনি আলতাফ বাবুর সাথে দেখা করতে কোচবিহার শহর লাগোয়া হরিণচওড়া এলাকায় আলতাফ বাবুর বাড়িতে যান। তখনই তিনি জানতে পারেন আলতাফ বাবু ও তাঁর স্ত্রী অসুস্থ অবস্থায় রয়েছেন। বেশ কিছু দিন ধরে অসুস্থ থাকায় তাঁর আর্থিক টানাপড়েন শুরু হয়েছে। তখনই তিনি পাশে দাঁড়ানোর আশ্বাস দিয়ে আসেন। এরপর গতকাল ডাক্তার বাবুর এক ঘনিষ্ঠকে দিয়ে ওই খাদ্যসামগ্রী পাঠিয়ে দেন।
আলতাফ বাবু ওই খাদ্য সামগ্রী পেয়ে বলেন, “এক মাস ধরে অসুস্থ হয়ে রয়েছি। কাজে যেতে পারছি না। এই সময় ডাক্তার বাবু আমার পাশে দাঁড়ানোয় আমি খুশি। এমন মানুষ খুব কম হয়।”
অন্যদিকে চিকিৎসক অজয় মণ্ডল বলেন, “এর আগে আমি ওনাকে দেখতে গিয়ে অসুস্থতার কথা জানতে পারি। তখনই তাঁকে কথা দিয়েছিলাম পাশে দাঁড়াবো বলে। তাই এদিন ওই খাদ্য সামগ্রী পাঠিয়ে দেওয়া হয়েছে। ব্যস্ত থাকায় আমি নিজে যেতে পারি নি। তাই আমার একজন ঘনিষ্ঠ সমাজ সেবীকে দিয়ে ওই খাদ্য সামগ্রী পাঠিয়ে দিয়েছি।”
বংশ পরম্পরায় কোচবিহার রাসমেলার মূল আকর্ষণ রাসচক্র তৈরি করে আসছেন আলতাফ মিয়াঁ। তিনি দেবত্বর ট্রাস্ট বোর্ডের অধীনে অস্থায়ী একটি কাজও করেন। কিন্তু অসুস্থতার জন্য সেই কাজে তাঁর যাওয়া হয়ে উঠছে না। এছাড়াও চিকিৎসার জন্য খরচ হয়ে যাচ্ছে। এই অবস্থায় আর্থিক ভাবে সমস্যায় পড়েছেন আলতাফ মিয়াঁ। চিকিৎসক অজয় মণ্ডল নিজে ওই শিল্পীর পাশে দাঁড়ানোর পাশাপাশি অন্যদেরকেও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য সামাজিক মাধ্যমে আবেদন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here