শিলদায় মাওবাদী হামলায় নিহত জওয়ানদের স্মরণ করলো পুলিশ প্রশাসনের আধিকারিকরা।

0
233

তৃণ্ময় বেরা, ঝাড়গ্রাম:- শিলদা ইএফআর ক্যাম্পে মাওবাদী হামলার ১২ তম বর্ষ উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয় মঙ্গলবার ।ওই অনুষ্ঠানে পুলিশ প্রশাসনের পাশাপাশি ঝাড়্গ্রাম জেলা প্রশাসনের আধিকারিকরা উপস্থিত ছিলেন। ওই অনুষ্ঠানে উপস্থিত সকলেই শহীদ জওয়ানদের ছবি তে ফুলের মালা দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
ফের মাওবাদী স্বক্রিয়তার প্রশ্ন অস্বীকার না করে বিষয় টা তারা খতিয়ে দেখছেন বলে জানালেন এডিজি পশ্চিমাঞ্চল সঞ্জয় সিং।
ই এফ আর ক্যাম্পে শহিদ দিবস অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন তিনি। সাথে বাঁকুড়া র ডিআইজি সুনীল চৌধুরী, ঝাড়গ্রামএর জেলা শাসক জয়সি দাসগুপ্ত,এসপি বিশ্বজিত ঘোষ সহ বাকি আধিকারিক রা।
২০১০ সালের ১৫ ই ফেব্রুয়ারী। শিলদার ইএফআর ক্যাম্পে হানা দেয় মাওবাদী রা। মাওবাদী হামলায় ২৪ জন জওয়ান শহীদ হন। তাদের সমস্ত অস্ত্র লুঠ করে মাওবাদী রা। ১২বছর পুরানো সেই স্মৃতি আজও কেউ ভুলে যায় নি।
গান স্যালুট এর মধ্য দিয়ে সেই শহিদ দের উদ্দেশ্যে মঙ্গলবার শ্রদ্ধা নিবেদন করা হয় সেই ক্যাম্পের ঘটনা স্থলে। এরপর সেখানকার কিছু পিছিয়ে পড়া মানুষ দের বেছে তাদের হাতে শাড়ি, কম্বল তুলে দেওয়া হয়।প্রীতি ভলিবল বল ম্যাচ হয় বাহিনীর জওয়ান দের মধ্যে। তাই বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মাওবাদী হামলায় নিহত শহীদদের স্মরণ এর পাশাপাশি শ্রদ্ধা জানানো হয়।