শান্তিপূর্ণভাবে ভোট শুরু ঝাড়গ্রামে।

0
257

ঝাড়গ্রাম, নিজস্ব সংবাদদাতা:- ইতিমধ্যে শান্তিপূর্ণভাবে ভোট শুরু হয়েছে ঝাড়গ্রামে । ঝাড়গ্রাম জেলায় একটিমাত্র পৌরসভা, ঝাড়গ্রাম পৌরসভা । ঝাড়গ্রাম পৌরসভা ১৮ টি ওয়ার্ড রয়েছে । ১৮ টি ওয়ার্ডের তৃণমূল ,বিজেপি সিপিএম ,সিপিআই ,কংগ্রেস ঝাড়খণ্ড পার্টি ও নির্দল মিলিয়ে মোট ৫৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন ।

১৮ টি ওয়ার্ডের মোট ৬৬ টি বুথ রয়েছে। পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫২ হাজার ৫০০। তারমধ্যে পুরুষ ২৫ হাজার ৩৪৫ জন ও মহিলা ২৭ হাজার ১৪৩ জন, অনান্য রয়েছেন ১২জন।

প্রতিটি বুথে চারজন ভোটকর্মী রয়েছে । ৩০শতাংশ ভোটকর্মী রিজার্ভে রয়েছে । সব মিলিয়ে প্রায় সাড়ে তিনশো ভোটকর্মী রয়েছে । সাতজন সেক্টর অফিসার রয়েছেন । ভোট গ্রহনের একশো জন অফিসার এবং চারশো জন পুলিশ কর্মী মোতায়েন করা হয়েছে। একটি বুথে এক জন অফিসার, দুই জন সশস্ত্র পুলিশ কর্মী ও এক জন লাঠিধারী, এক ক্যাম্পাসের দুটি বুথে এক জন অফিসার, দুই জন সশস্ত্র পুলিশ কর্মী ও এক জন লাঠিধারী, এক ক্যাম্পাসের তিনটি বুথে এক জন অফিসার, দুই জন সশস্ত্র পুলিশ কর্মী, তিন জন লাঠিধারী মোতায়েন করা হয়েছে ভোট গ্রহণের জন্য। এছাড়াও সাতটি সেক্টর মোবাইল ডিউটির জন্য প্রতিটি গাড়িতে এক জন অফিসার, দুই জন সশস্ত্র পুলিশ কর্মী, এক জন লাঠিধারী রয়েছেন ।