খেজুরি বিস্ফোরণকাণ্ডে এবার তৃণমূলের দাপুটে নেতা অখিল গিরিকে নোটিশ NIA র।

0
292

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতাদের :- পূর্ব মেদিনীপুর জেলার খেজুরি বিস্ফোরণকাণ্ডে এবার তৃণমূলের দাপুটে নেতা অখিল গিরিকে এনআইএ-এর নোটিস। সূত্রের খবর, আগামী ৩ মার্চ কলকাতায় এনআইএ দফতরে হাজিরা দেবেন অখিল গিরি। এছাড়াও কাঁথির একাধিক দাপুটে তৃণমূল নেতাকেও এনআইএ নোটিস দিতে চলেছে বলে খবর। তরুণ জানা, উত্তম বারিকও এনআইএ-এর নোটিস পেতে পারেন বলে জানা যাচ্ছে। যদিও এই নেতাদের পক্ষে এমন তথ্য অস্বীকার করা হয়েছে। খেজুরির ভাঙনমারি বুথে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় অখিল গিরিকে তলব করা হয়েছে বলে খবর, প্রসঙ্গত গত ৩ জানুয়ারি খেজুরিতে এক তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ হয়। খেজুরির জনকা গ্রাম পঞ্চায়েেতর ভাঙনমারি গ্রামে বিস্ফোরণের ঘটনা ঘটে৷ তৃণমূলের তরফে বলা হয়, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুর্ঘটনাটি ঘটেছে। বিরোধীরা অভিযোগ করেন, বোমা বাঁধা সময়েই তৃণমূল কর্মীর বাড়িতে বিস্ফোরণ হয়। বিরোধীদের তরফে এই বিষয়টির ওপর জোর দেওয়া হতে থাকে। ঘটনার দিনই বিস্ফোরণে মৃত্যু হয় অনুপ দাস নামে এক জনের। আগুনে ঝলসে যান তিন জন। আশঙ্কাজনক অবস্থায় তাঁদেরকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালে মৃত্যু হয় কঙ্কন রায় নামে আরও এক জনের। ঘটনাটিকে ইস্যু করে সরব হন রাজ্যের বিরোধী দলনেতাও। বোমা বাঁধতে গিয়েই মৃত্যু- এই তত্ত্ব জোরাল হতে থাকে। ঘটনায় একাধিক দাপুটে তৃণমূল নেতা জড়িত থাকার সম্ভাবনা উল্লেখ করেন শুভেন্দু অধিকারী। একাধিক সভা থেকেও তাঁদের নাম নিয়ে সোচ্চার হন। ঘটনায় প্রথম থেকেই এনআইএ তদন্তের দাবি তোলেন শুভেন্দু অধিকারী।
তৃণমূলের অভিযোগ, শুভেন্দু অধিকারী নির্বাচনের আগে বিভিন্ন সময়ে যে সব তৃণমূল নেতাদের নামে সোচ্চার হয়েছেন, ঘটনাচক্রে তাঁদেরকেই নোটিস পাঠিয়েছে এনআইএ। এক্ষেত্রে কাঁথির পুরনির্বাচনের পর পোস্টঅফিস মোড়ে দাঁড়িয়ে তৃণমূলের বিরদ্ধে ভোট লুঠ, ছাপ্পা ভোটের অভিযোগ তুলেছিলেন শুভেন্দু অধিকারী। অখিল গিরির বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। তারপরই তাঁর কাছে এনআইএ-এর নোটিস আসায় স্বাভাবিকভাবেই রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তুলেছে তৃণমূল। যদিও অখিল গিরির তরফে এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
তদন্তে নেমে খেজুরির বোমা বিস্ফোরণের ঘটনায় ৫টি জায়গায় তল্লাশি চালায় এনআইএ। জেয়াপ্ত করা হয়েছে বিবিধ নথি ও ডিজিটাল যন্ত্র। তদন্তে নেমে ইতিমধ্যেই পূর্ব মেদিনীপুরের সংখ্যালঘু সাংগঠনিক জেলার সভাপতি আনোয়ার হোসেনকে তলব করেছে এনআইএ। যদিও এই বিষয় নিয়ে অখিল গিরির বলেন আমার কাছে এখনো পর্যন্ত নোটিশ আছে তাই এই নিয়ে কোন মন্তব্য করব না, ওদিকে পৌর নির্বাচনের সন্ত্রাস নিয়ে তিনি বলেন পৌর নির্বাচনের সন্ত্রাস কোন হয়নি বলেই এই ভালো ফল হয়েছে, বিরোধীদের অভিযোগ ভিত্তিহীন।