মানবিক অ্যাম্বুলেন্স চালকের তৎপরতায় প্রাণে বাঁচলো একরত্তি শিশু প্রাণ।

0
214

সুভাষ চন্দ্র দাশ,ক্যানিং –মানবিক অ্যাম্বুলেন্স চালকের তৎপরতায় প্রাণে বাঁচলো একরত্তি শিশুর প্রাণ। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে ক্যানিং থানার ক্যানিং স্পোর্টস্ কমপ্লেক্স ময়দান সংলগ্ন ক্যানিং-বাসন্তী রোডে।স্থানীয় সুত্রে জানা গিয়েছে এদিন সকালে কলকাতার চিত্তরঞ্জন হাসপাতাল থেকে অ্যাম্বুলেন্সে করে রোগী নিয়ে ফিরছিলেন চালক ফয়জুল। সেই সময় ক্যানিং স্টেডিয়াম সংলগ্ল রাস্তা পারাপার করতে গিয়ে আচমকা অ্যাম্বুলেন্সের সামনে চলে আসে এক শিশু।অ্যাম্বুলেন্সে থাকা রোগীদের কথা চিন্তা না করে শিশুর প্রাণ বাঁচানের তাগিদে সজোরে ব্রেক কষেন। থমকে যায় অ্যাম্বুলেন্স। ধাক্কা খেয়ে রাস্তার উপর ছিটকে পড়ে একরত্তি শিশু। তার মাথায় ও মুখে মারাত্মক আঘাত লাগে। ঘটনার পর দৌড়ে আসেন স্থানীয় মানুষজন সহ কর্তব্যরত ট্রাফিক পুলিশ।ততক্ষণে চালক তার অ্যাম্বুলেন্স ঘুরিয়ে নেয়। শিশুটিকে তড়িঘড়ি উদ্ধার করে চিকিৎসার জন্য ক্যানিং মহকুমা হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থা সংঙ্কটজনক হলে চিকিৎসকরা কলকাতার চিত্তরঞ্জন হাসপাতালে স্থানান্তরিত করেন।শিশুটি কে অ্যাম্বুলেন্স চালক ফয়জুল তার অ্যাম্বুলেন্সে করে কলকাতায় নিয়ে যায়।
শিশুটির মা মাফুজা মোল্লা জানিয়েছেন “আমি আর আমার ছেলে মোফিজুল বাসন্তীর কলাহাজরার বাড়ি থেকে বেরিয়ে ক্যানিংয়ে এক আত্মীয়ের বাড়িতে যাচ্ছিলাম। রাস্তা পার হওয়ার সময় মোফিজুলের হাত ছেড়ে যায়।গাড়ির ধাক্কায় ছিটকে পড়ে। তবে গাড়ির চালকের কোন দোষ নেই। তা স্বত্বেও দুর্ঘটনার পর পালিয়ে না গিয়ে আমার সন্তান কে উদ্ধার করে চিকিৎসার জন্য ওই অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যায়।“
অন্যদিকে মানবিক অ্যাম্বুলেন্স চালক ফয়জুল ঘটনা সম্পর্কে কোন মন্তব্য করতে চায়নি।তবে সাধারণ মানুষ অ্যাম্বুলেন্স চালকের মানবিকতা কে কুর্ণিশ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here