এক ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনার সঠিক তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাম ছাত্র,যুব ও মহিলা সংগঠনের বিক্ষোভকে কেন্দ্র করে উত্তেজনা।

0
213

আবদুল হাই, বাঁকুড়াঃ এক ছাত্রীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনার সঠিক তদন্ত ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাম ছাত্র, যুব ও মহিলা সংগঠনের বিক্ষোভকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ালো বাঁকুড়ার রাইপুরে। রবিবার রাইপুর বাজারে মিছিল শেষে বিক্ষোভকারীরা জোর করে পুলিশের ব্যারিকেড ভেঙে থানায় ঢোকার চেষ্টা করলে পুলিশের সাথে ব্যাপক ধস্তাধস্তি শুরু হয়।

প্রসঙ্গত, গত ১০ এপ্রিল রাতে মাসির বাড়িতে ঘুমোতে যাওয়ার নাম করে মটগোদা গ্রামের ১৬ বছরের এক কিশোরী আর বাড়িতে ফিরে আসেনি। পরের দিন গ্রাম থেকে প্রায় আড়াই কিলোমিটার দূরে যাদবনগর এলাকায় ঐ ছাত্রীর মৃতদেহ উদ্ধার হয়। পরে পুলিশ মৃতদেহ উদ্ধার করে একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে ঘটনার তদন্ত শুরু করে। পাশাপাশি পুলিশের পক্ষ থেকে ঐ কিশোরীর মৃতদেহের ময়না তদন্ত করানো হয়। কিশোরীর মৃত্যুর ঘটনার যুক্ত থাকার সন্দেহে এক যুবককে গ্রেফতার করে পুলিশ। এরপর দীর্ঘ সময় কেটে গেলেও ওই ঘটনায় পুলিশ সঠিক তদন্ত করছে না এই অভিযোগ তুলে এদিন রাস্তায় নামেন বাম ছাত্র, যুব ও মহিলা সংগঠনের কর্মীরা। ঘটনার প্রকৃত তদন্ত ও দোষীদের উপযুক্ত শাস্তির দাবিতে স্থানীয় রাইপুর থানায় বিক্ষোভের ডাক দেয় বাম সংগঠনগুলি। মৃত কিশোরীর পরিবারের সদস্যদের সঙ্গে নিয়ে বাম ছাত্র, যুব ও মহিলা সংগঠনের কর্মীরা এদিন সিপিএম এর কেন্দ্রীয় কমিটির সদস্যা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী দেবলীনা হেমব্রমের নেতৃত্বে রাইপুরের সিপিএম এর দলীয় কার্যালয় থেকে মিছিল করে রাইপুর থানায় যান। থানার সামনে পুলিশের করা ব্যারিকেড ভেঙে বিক্ষোভকারীরা রাইপুর থানায় প্রবেশের চেষ্টা করলে পুলিশের সাথে ধস্তাধস্তি বাধে। বেশ কিছুক্ষণ পুলিশ বিক্ষোভকারী ধস্তাধস্তিতে এলাকায় ব্যাপক উত্তেজনার পরিস্থিতি তৈরী হয়। পরে বিশাল পুলিশ বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দ্রুত ঘটনার প্রকৃত তদন্ত করে দোষীদের শাস্তির ব্যবস্থা না করলে আরো বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দিয়েছে বাম ছাত্র, যুব ও মহিলা সংগঠনের নেতৃত্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here