গরিব দম্পতির চার মাসের শিশু কন্যা রাজোনার হার্টের দুটি ফুটো, সাহায্যের ডালি নিয়ে উপস্থিত ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শেখ হামিদ।

0
243

আবদুল হাই, বাঁকুড়াঃ বাঁকুড়া হাসপাতালের চিকিৎসকেরা স্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন রাজোনার হার্টের দুটো ফুটো আছে, ছোট্ট এই শিশুকে দ্রুত সুস্থ করে তুলতে গেলে যত তাড়াতাড়ি সম্ভব হার্টের অপারেশন করতে হবে।
ডাক্তার বাবুর কথা শুনে মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে রাজোনার বাবা পিন্টু কেওড়া এবং মা টুসি কেওড়ার।

বাঁকুড়া জেলার ইন্দাস ব্লকের করিশুণ্ডা অঞ্চলের চাঁদপুর গ্রামের এক চিলতে ফুটোফাটা ঘর, যে ঘরের মধ্যে কোনো রকমে অভাবী দিন যাপন এই অবস্থায় হার্ট অপারেশন করানোর বিপুল অঙ্কের টাকা কোথায় পাবে !
যে সংসারে নুন আনতে পান্তা ফুরিয়ে যায়, যে সংসারে প্রতিদিন দু’মুঠো খাদ্য সংস্থানের জন্য লড়াই সেই সংসার থেকে লাখ টাকা বের করে চিকিৎসা করানো একেবারে অসম্ভব ব্যাপার কিন্তু তাই বলে তো আর চুপ করে বসে থাকা যায় না রাজোনা যে তাদের একমাত্র মেয়ে। অসহায় বাবা মার বুক ফাটে দুঃখ আর যন্ত্রণায়।
একরত্তি মেয়ের মুখের দিকে তাকিয়ে অসহায় বাবা মার বর্ষিত হয় চোখের জল।
অবশেষে নিঃস্ব পিন্টু কেওড়া ও টুসি কেওড়ার সামনে সাহায্যের ডালি নিয়ে উপস্থিত হন ইন্দাস ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি শেখ হামিদ।
হামিদ বাবু সাধ্যমত সাহায্য দম্পতির হাতে তুলে দেন এবং আগামী দিনে পাশে থাকবেন এ কথা জানান, সাথে সাথে রাজোনার হার্টের অপারেশন যাতে দ্রুত করা সম্ভব হয় সেই ব্যাপারে উদ্যোগী হবেন।

এই সমাজ সংসার, যেখানে প্রতিদিন লাঠালাঠি, খুনোখুনি, ঝঞ্ঝাট – ঝামেলা লেগেই আছে,, প্রতিদিনই পাল্লা দিয়ে বাড়ছে একে অপরের প্রতি বিদ্বেষ তখন শেখ হামিদ মানবতার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছেন। অসহায় বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো রাজনৈতিক ক্ষমতা আপনাকে দিয়েছে আপামর ইন্দাস বাসী আর করুণাময় ঈশ্বর আপনাকে দিয়েছেন একটি সুন্দর মন, অসহায় মানুষের আর্তনাদ যে হৃদয়কে ব্যাকুল করে তাইতো দাঁড়িয়েছে নিঃস্ব দম্পতির পাশে।
হামিদ বাবু আপনি সুস্থ থাকুন, ভালো থাকুন রইল প্রার্থনা করুনাময়ের কাছে আর আহ্বান অবশ্যই রাজোনাকে সুস্থ করে তুলে অসহায় দম্পতির মুখে ফিরিয়ে দিন হাসি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here