ঝড়খালিতে পালিত হল বিশ্ব মাতৃ দিবস।

0
305

সুভাষ চন্দ্র দাশ, ঝড়খালি :- মা শব্দ টি অতি ক্ষুদ্রতম। কিন্তু মা শব্দের ব্যাখা অপরিসীম।জন্মধাত্রী মা কে শ্রদ্ধা ভালোবাসা জানাতে প্রতিবছরই ৮ মে পালিত হয় বিশ্ব মাতৃ দিবস।
চলতি বছর তার কোন অন্যথা হয়নি।রবিবার দুপুরে প্রত্যন্ত সুন্দরবনের ঝড়খালি কোষ্টাল থানা ও দিল্লীর এক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে থানা এলাকায় পালিত হল বিশ্ব মাতৃ দিবস।
এদিন সকাল থেকে ঝড়খালি থানার পুলিশ কর্মীরা এলাকার মায়েদের কে একত্রিত করেন।মায়েদের কে যথাযোগ্য সম্মান প্রদান করে তাঁদের হাতে তুলে দেওয়া হয় জলের গ্লাস,মুসারী। পাশাপাশি প্রত্যন্ত প্রান্তিক গ্রামের মায়েরা প্রায় সবসময়ই খালি পায়ে হাঁটাহাঁটি করেন। ফলে প্রান্তি এলাকার মায়েদের কষ্ট হয়। সেই কষ্ট লাঘব করার উদ্যোগ নিয়ে মায়েদের চরণ যুগলে পরিয়ে দেওয়া হয় নতুন জুতো।
পুলিশ প্রশাসন ও গুঞ্জ নামক স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগ্যে এমন মাতৃ দিবসে যথাযথ সম্মান পেয়ে আবেগতাড়িত হয়ে পড়েন অনুষ্ঠানে উপস্থিত মায়েরা। তাঁরা দুহাত তুলে আশীর্বাদ আশীর্বাদ করেন সন্তানসম পুলিশ কর্মী ও স্বেচ্ছাসেবী সংস্থার কর্মকর্তাদের কে।এদিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঝড়খালি কোষ্টাল থানার ভারপ্রাপ্ত আধিকারীক প্রদীপ কুমার রায়,স্বেচ্ছাসেবী সংস্থা গুঞ্জ এর অন্যতম সদস্য প্রশান্ত সরকার সহ অন্যান্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here