কোচবিহার জেলা পুলিশ সুপার কার্যালয়ের যথাযোগ্য মর্যাদায় পালন রবি ঠাকুরের জন্মজয়ন্তী।

0
279

মনিরুল হক, কোচবিহার: “তুমি রবে নীরবে হৃদয়ে মম”, আজ ২৫ শে বৈশাখ। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মজয়ন্তী। সেই উপলক্ষে গোটা রাজ্যবাসী মেতে উঠেছে দিনটিকে উদযাপন করার লক্ষ্যে। করোনা আবহে সরকারি বিধিনিষেধ থাকার কারণে বিগত দুই বছর অনাড়ম্বর ভাবেই পালিত হয়েছে কবির জন্মজয়ন্তী। কিন্তু করোনার প্রকোপ কিছু্টা কম থাকায় অত্যন্ত মর্যাদার সাথে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম দিন পালিত হলো কোচবিহার সহ অন্যত্র।

এদিন কোচবিহার জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে রবীন্দ্র নাথ ঠাকুরের আবক্ষ মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানিয়ে উদযাপন করলেন পুলিশ আধিকারিকেরা। এদিন কোচবিহার সাগরদীঘির পারে অবস্থিত কোচবিহার জেলা পুলিশ সুপার কার্যালয়ের সামনে থাকা রবীন্দ্র নাথ ঠাকুরের আবক্ষ মুর্তিতে মাল্যদান করেন কোচবিহারের অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানিরাজ।

এদিনের এই অনুষ্ঠানে কোচবিহার জেলা শাসক ও পুলিশ সুপার আসবার কথা থাকলেও কোন অজ্ঞাত কারণে তারা এদিন সেখানে উপস্থিত হতে পারেননি, আর সেই কারণে অতিরিক্ত পুলিশ সুপার এই অনুষ্ঠানটির দায়িত্ব নিয়ে মর্যাদার সাথে শেষ করেন। এদিনের এই অনুষ্ঠানে কোচবিহার জেলা অতিরিক্ত পুলিশ সুপার কুমার সানিরাজ ছাড়াও তাঁর প্রতিকৃতিতে মাল্যদান করেন ডিএসপি হেডকোয়ার্টার চন্দন দাস, কোচবিহার কোতোয়ালি থানার আইসি অমিতাভ দাস সহ অন্যান্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here