অর্পিতার ভগবান পঞ্চায়েত প্রধান ।

0
214

আবদুল হাই, বাঁকুড়াঃ বাঁকুড়া জেলার সোনামুখী ব্লকের মানিকবাজার পঞ্চায়েতের পাথরমোড়া উচ্চ বিদ্যালয়ের ছাত্রী অর্পিতা মন্ডল উচ্চ মাধ্যমিক পরীক্ষায় রাজ্যে চতুর্থ স্থান অধিকার করেছে । অত্যন্ত দরিদ্র পরিবারের ছাত্রী অর্পিতার বাবা দিনমজুরের কাজ করতেন বর্তমানে তিনি অসুস্থ । বাড়িতে বিদ্যুৎ সংযোগ পর্যন্ত ছিল না চার্জার লাইটের মাধ্যমে পড়াশোনা চালিয়ে উচ্চমাধ্যমিকে এই সাফল্য অর্জন করেছে সে । পরে মানিকবাজার পঞ্চায়েত প্রধান অরিজিৎ মল্লিকের তত্ত্বাবধানে বাড়িতে বিদ্যুৎ সংযোগ করা হয় । এই পর্যন্ত ঠিক ছিল কিন্তু আগামী দিনে পড়াশোনা কিভাবে চলবে তাই ভেবে অর্পিতা ও তার পরিবারের সদস্যদের রাতের ঘুম ছুটেছিল ।

এই রকম পরিস্থিতিতে অর্পিতার কাছে ভগবান রূপে আবির্ভূত হলেন মানিকবাজার পঞ্চায়েত প্রধান অরিজিত মল্লিক । আগামী স্নাতকোত্তর পর্যন্ত পড়াশোনার সমস্ত ব্যয়ভার গ্রহণ করেছেন পঞ্চায়েত প্রধান । অর্পিতা মন্ডল ও তার পরিবারকে তিনি আশ্বাস দেন এই তিন বছর পড়াশোনার জন্য যাবতীয় খরচের ব্যয়ভার তিনি বহন করবেন । কলেজে ভর্তি থেকে বই খাতা কেনা সবটাই তিনি ব্যক্তিগতভাবে তার পাশে দাঁড়াবেন । পঞ্চায়েত প্রধানের এই সহযোগিতা পেয়ে দারুন খুশি অর্পিতা মন্ডল ও তার পরিবার । পাশাপাশি প্রধানের এই মানবিক মুখ কে স্বাগত জানিয়েছেন এলাকার সকল সাধারণ মানুষ । অর্পিতা মন্ডলদের মাটির দেওয়াল তাও ভগ্নদশা । বর্ষাকালে আতঙ্ক নিয়ে থাকতে হয় তাদের । যেকোনো মুহূর্তে বড় দুর্ঘটনা ঘটতে পারে । তবে পঞ্চায়েত প্রধান সেদিকেও নজর রেখেছেন । দ্রুত তাদের একটি সরকারি বাড়ি কিভাবে দেওয়া যায় তারও চেষ্টা চালাচ্ছেন তিনি ।

এ বিষয়ে অর্পিতা মন্ডল আমাদের ক্যামেরার মুখোমুখি হয়ে জানান , তিনি আমাকে যেভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন আমি আগামী দিনে তার যথাযথ মূল্যায়ন করার চেষ্টা করব । পঞ্চায়েত প্রধানের এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়েছেন অর্পিতা মন্ডলের মা ।

এ বিষয়ে মানিকবাজার পঞ্চায়েত প্রধান অরিজিত মল্লিক জানান , মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দেখানো পথেই আমি অর্পিতা মন্ডলের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি মাত্র । তবে অর্পিতার কাছে আমার একটাই আবেদন ও বড় হয়ে যেন এইরকমই দুস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের পাশে দাঁড়ায় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here