জাতীয় সড়কের ওপর কংসাবতী নদীর উপরে থাকা বীরেন্দ্র শাসমল সেতু বিপদজনক,বন্ধ করে দেয়া হয়েছে ভারী যানবাহন।

0
195

পশ্চিম মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:- জাতীয় সড়কের ওপর কংসাবতী নদীর উপরে থাকা তৈরি দক্ষিণবঙ্গে অন্যতম গুরুত্বপূর্ণ সেতু হল পশ্চিম মেদিনীপুরের বীরেন্দ্র শাসমল সেতু। কয়েক বছর ধরেই সেতুর অবস্থা বিপদজনক আঁচ করে শুরু হয়েছিল সংস্কার। তাতেও পরিস্থিতি খারাপ দেখে বুধবার রাত থেকেই বন্ধ করে দেওয়া হলো ওই সেতুর উপর দিয়ে ভারি গাড়ি যাতায়াত।
বৃহস্পতিবার সকাল থেকে ওই সেতুপ পরিদর্শন করে দ্রুত তৎপর হওয়ার জন্য প্রস্তুতি শুরু করলেন পূর্ত দপ্তরের ও জাতীয় সড়ক কর্তৃপক্ষের আধিকারিকরা। জাতীয় সড়ক বিভাগের চিফ ইঞ্জিনিয়ার রাজীব চট্টরাজ বলেন সেতুর অবস্থা যথেষ্ট বিপদজনক। তাই আরেকটি মাঝেরহাট কান্ড আটকাতে আমাদের দ্রুত তৎপর হতে হচ্ছে। মানুষ অসুবিধায় পড়বেন জানি, কিন্তু এটা মেনে নিতেই হবে। ঘুর পথে যাতায়াত করতে হবে। এক বছরের মধ্যে এই সেতু সংস্কার শেষ করবো সেই সঙ্গে পাশেই একটি বিকল্প সেতু তৈরির উদ্যোগ শুরু হচ্ছে।”

তবে আপাতত এই ৬০০ মিটার সেতুর পথ বন্ধ হয়ে যাওয়ায় বড় ভারি গাড়ি গুলিকে প্রায় ৭০ কিলোমিটার দীর্ঘ পথ অতিক্রম করে কলকাতা বা অন্যান্য স্থানে যেতে হচ্ছে। এই সম্বন্ধে জেলা পরিষদের পক্ষ কর্মাধ্যক্ষ নির্মল ঘোষ বলেন-” জেলাশাসকের নির্দেশে রাত থেকেই তৎপর হয়েছে সকলেই। সেতুর দুই প্রান্তের গাড়ি গুলিকে দু দিকে ঘুরিয়ে দেওয়ার কাজ শুরু করেছে পুলিশ।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here