বনদপ্তর থেকে পারমিশন ছাড়াই গাছ কাটা হচ্ছে প্রকাশ্য দিবালোকে উত্তর দিনাজপুর কালিয়াগঞ্জ এর এক নম্বর অনন্তপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়।

0
149

উঃ দিনাজপুর, রাধারানী হালদারঃ- বনদপ্তর থেকে পারমিশন ছাড়াই গাছ কাটা হচ্ছে প্রকাশ্য দিবালোকে উত্তর দিনাজপুর কালিয়াগঞ্জ এর এক নম্বর অনন্তপুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। শুধু তাই নয় এই এলাকাতে একাধিক কাঠমিল রয়েছে বিশেষ সূত্রের খবর।
একটি গাছ একটি প্রাণ। কিন্তু বাস্তবে কতটা সত্যি তা আমাদের ভিডিও থেকে স্পষ্ট শুধু কি মাত্র বলার কথা একটি গাছ একটি প্রাণ। যেখানে দিনের আলোতে কোন সরকারি অনুমতি ছাড়াই রাস্তার একপাশে জল জ্যান্ত সবুজ গাছগুলিকে কেটে ফেলা হচ্ছে।
যেখানে সরকারিভাবে প্রতিদিন প্রতি নিয়ত প্রচার করা হচ্ছে গাছ লাগান প্রাণ বাঁচান। সরকারিভাবেও কোথাও কোথাও গাছ লাগানো হচ্ছে। কিন্তু পুলিশ, প্রশান ও বন বিভাগ কে অন্ধকারে রেখে দিনের আলোতে সবুজ জ্বলজ্যান্ত গাছগুলোকে কেটে ফেলা হলো রাস্তার একপাশে।
তাহলে সরকারিভাবে প্রতিদিন প্রতিনিয়ত প্রচার করা হচ্ছে গাছ লাগান প্রাণ বাঁচান সেটা কি আদৌ সতি না শুধুমাত্র নেতা, আধিকারি রা ছোবি তোলার জন্য । এবারে দেখার বিষয় বন বিভাগ কি ভূমিকা নিছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here