ফের কুসংস্কারের থাবা, সপ্তম শ্রেনীর ছাত্রীকে ঝাড় ফুঁকের নামে অত্যাচার গুনিনের, বাধা দিতে গেলে বিজ্ঞান মঞ্চের কর্মীকে গালিগালাজ ও হুমকি

0
289

আবদুল হাই, বাঁকুড়াঃ ফের কুসংস্কারের থাবা। এবার সপ্তম শ্রেনীর এক ছাত্রীকে ভূতে ধরেছে দাবী তুলে তার উপর ওঝা গুনিনের চলল অকথ্য অত্যাচার। বাধা দিতে গিয়ে ওঝা, গুনিন ও পরিবারের বাধার মুখে পড়ল বিজ্ঞান মঞ্চের সদস্য। আজ সকালে ঘটনাটি ঘটেছে বাঁকুড়ার মেজিয়া থানার রামচন্দ্রপুর গ্রামের বাউরী পাড়ায়।

স্থানীয় সূত্রে জানা যায় গতকাল সন্ধ্যে থেকে অস্বাভাবিক আচরণ করতে শুরু করে মেজিয়া থানার রামচন্দ্রপুর গ্রামের বাসিন্দা তেলেন্ডি পুরুনিয়া হাইস্কুলের সপ্তম শ্রেনীর এক ছাত্রী। ছাত্রীকে ভূতে ধরেছে এই আশঙ্কায় ছাত্রীর পরিবারের লোকজন তলব করে বেলিয়াতোড় থানার গদারডিহি এলাকার এক মহিলা ওঝাকে। আজ সকালে ওই মহিলা ওঝা দুই পুরুষ সহযোগীকে সঙ্গে নিয়ে রামচন্দ্রপুর গ্রামে যায়। ছাত্রীর বাড়ির অদূরে শুরু হয় পুজা অর্চনা। ভূত তাড়ানোর নামে ছাত্রীর উপর অকথ্য অত্যাচার চলতে থাকে বলেও অভিযোগ। ঘটনার খবর পেয়ে ওই গ্রামে যান পশ্চিমবঙ্গ বিজ্ঞান মঞ্চের কর্মী। গ্রামবাসীদের বুঝিয়ে তাঁদের ওঝার কবল থেকে মুক্ত করার চেষ্টা করা হলেও অভিযোগ ওই ওঝা, তাঁর সহযোগী এবং পরিবারের লোকজন একত্রিত ভাবে বিজ্ঞান মঞ্চের কর্মীকে লক্ষ করে ব্যাপক গালিগালাজ ও আটক করে রাখে বলে অভিযোগ। বিজ্ঞানমঞ্চের তরফে মেজিয়া থানার পুলিশকে খবর দেওয়া হলে ঘটনাস্থলে মেজিয়া থানার পুলিশ গিয়ে এবং স্থানীয়দের সহায়তায় কোনোক্রমে বিজ্ঞান মঞ্চের কর্মীকে গ্রাম থেকে উদ্ধার করে। বিষয়টি নিয়ে মুখ খুলতে চায়নি ছাত্রীর পরিবার ও গ্রামের বাসিন্দারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here