ভারতীয় জনতা পার্টিকে যাত্রা দল বলে কটাক্ষ সেলিমের।

0
228

কোচবিহার, ১৪ আগস্টঃ ভারতীয় জনতা পার্টিকে যাত্রা দল বলে সমালোচনা করলেন সিপিএমের রাজ্য সম্পাদক মোঃ সেলিম। এদিন সিপিআই(এম) কোচবিহার জেলা দপ্তরে এক সাংবাদিক বৈঠকে একথাই বললেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম। এদিন এই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন সিপিআই(এম) নেতা জীবেশ সরকার, পার্টির কোচবিহার জেলা সম্পাদক অনন্ত রায়।
সাংবাদিকদের প্রশ্নের উত্তর এদিন তিনি বলেন, বিজেপি জনতা পার্টি আর নেই ওটা এখন যাত্রা পার্টি হয়ে গেছে। নাথুরামের সন্তানরা, ক্ষুদিরামের সন্তানদের দেশপ্রেম শেখাতে পারে না। কিন্তু তারাই এখন তিরঙ্গা যাত্রার নামে দেশপ্রেমের নতুন পাঠ দেওয়ার চেষ্টা করছে। অথচ দেশের স্বাধীনতার জন্য যারা লড়াই করলেন, তাদের লড়াইয়ের ত্রিসীমানায় ছিল না আরএসএস। দেশের স্বাধীনতা আন্দোলন করতে গিয়ে ফাঁসির মঞ্চে বা যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত হয়েছে আরএসএস তাদের এমন কোন নেতার নাম বলতে পারবে না।৫বছর আগে দেশের প্রধানমন্ত্রী ঘোষণা করেছিলেন দেশের স্বাধীনতার ৭৫বছর পূর্তিতে গোটা ভারতবর্ষ জুড়ে সকলেই ঘর পাবে, রান্নার গ্যাসের সংযোগ, বিদ্যুতের সংযোগ সহ পৃথকভাবে রান্নাঘর করে দেওয়া হবে তাদের। স্বাধীনতার ৭৫বছর পূর্তির মুখে দাঁড়িয়ে এটাই প্রধানমন্ত্রীর সবচেয়ে বড় ধাপ্পা। এই প্রতারণার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে মানুষকেই। দেশের স্বাধীনতা দিবসের ৭৫বছর পূর্তির একদিন আগে
তিনি বলেন, কথা ছিল, সবার জন্য ঘর দেওয়া হবে, আর এখন ঘুরিয়ে বলা হচ্ছে সব ঘরের জন্য একটা করে তিরঙ্গা দেওয়া হবে। আর সেটাও বিক্রি করছেন তারা। আদানিকে দিয়ে এই তিরঙ্গা ঝান্ডার ব্যবসা করা হচ্ছে। বিদেশ থেকে তিরঙ্গা আমদানি করছেন তারা। তিরঙ্গা যাত্রার নামে খাদির পরিবর্তে পলেস্টারের কাপড়ের ঝান্ডার বরাত দেওয়া হয়েছে আদানি আম্বানিদের। এই আরসিসি একসময় বিরোধিতা করেছিল এই তিরঙ্গা ঝান্ডার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here