‘বদলানো যাবে না স্কুলের পোশাকের রং’, কোচবিহারে বিক্ষোভে শামিল পড়ুয়ারা।

0
261

মনিরুল হক, কোচবিহার: ক্রমেই বড় আকার নিচ্ছে স্কুলের পোশাক বিতর্ক। বুধবার জেলা শাসকের দপ্তরে পোশাক নির্দেশিকা বাতিলের দাবিতে তুমুল বিক্ষোভ দেখায় কোচবিহার সুনীতি একাডেমী, জেনকিন্স হাই স্কুল ও রাম ভোলা হাই স্কুলের কয়েকশো পড়ুয়া। জেলা শাসকের দপ্তরের পর কোচবিহার জেলা বিদ্যালয় পরিদর্শকের দপ্তরের সামনে বিক্ষোভ দেখায় রামভোলার পড়ুয়ারা। তার আগে বিক্ষোভ দেখায় ঐতিহ্যবাহী জেনকিন্স স্কুল ও সুনীতি অ্যাকাডেমির পড়ুয়ারা। বিক্ষোভে শামিল হন অভিভাবকদের একাংশও। পরিস্থিতি সামাল দিতে জেলা শাসকের দপ্তরে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়।
বিক্ষোভকারীদের দাবি, কোনওভাবেই স্কুলের বর্তমান ইউনিফর্ম পরিবর্তন করা যাবে না। প্রতিটি স্কুলের ইউনিফর্মের নিজস্ব ঐতিহ্য রয়েছে। সেই ঐতিহ্যকে নস্যাৎ করে সরকারের নির্দেশিকামতো নীল-সাদা পোশাক পরতে রাজি নয় বহু স্কুলের পড়ুয়ারা। ক্রমেই এ নিয়ে বিক্ষোভ দানা বাঁধছে ছাত্রছাত্রী ও অভিভাবকদের মধ্যে।
উল্লেখ্য,সরকারের তরফে প্রতিটি স্কুলেই নীল-সাদা পোশাক পরা বাধ্যতামূলক করে ইতিমধ্যেই নির্দেশিকা জারি করা হয়েছে। সেইমতো সরকারের তরফে পদক্ষেপ করা হচ্ছে। কিন্তু কোনও মতেই এই পোশাক মেনে নিতে রাজি নয় পড়ুয়া ও অভিভাবকরা। এর আগে কোচবিহার সুনীতি অ্যাকাডেমিতে বিক্ষোভ দেখান স্কুলের প্রাক্তনীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here