ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে পূর্ব বর্ধমান বর্ধমান জেলাতেও শোভা যাত্রার আয়োজন।

0
190

পূঃ বর্ধমান, রামকৃষ্ণ চক্রবর্তীঃ- বাঙালির দুর্গা পুজোকে ইউনেস্কো হেরিটেজ তকমা দেওয়া হয়েছে। সেই মর্মে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশ অনুসারে, দুর্গা পূজাকে বিশ্ব ঐতিহাসিক উৎসব হিসেবে অন্তর্ভুক্ত করে আন্তর্জাতিক সম্মান প্রদানের আনন্দের জন্য ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে কলকাতায় একটি শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। এর সঙ্গে এ বছরও জাঁকজমক ভাবে দুর্গাপূজা আয়োজনের প্রস্তুতি শুরু হয়ে গেছে।এ জন্য তিনি সব জেলায় দুর্গাপূজা কার্নিভাল আয়োজনের কথাও বলেন, ইউনেস্কোকে ধন্যবাদ জানাতে ১লা সেপ্টেম্বর সব জেলায় শোভাযাত্রার আয়োজনের নির্দেশ দিয়েছেন।
এরই ধারাবাহিকতায় পূর্ব বর্ধমান বর্ধমান জেলাতেও এই শোভা যাত্রার আয়োজন করা হয়েছে।বৃহস্পতিবার দিন পদযাত্রাটি বড় নীলপুর মোড় থেকে টাউন হল পর্যন্ত করা হয় পোলো।এ সময় বাংলার দুর্গাপূজাকে তুলে ধরার জন্য শোভা যাত্রায় বিভিন্ন টেবলো ছিল।এর সঙ্গে ঢাক ঢোল বাজিয়ে আদিবাসী নৃত্যের তালে সকলে মিছিলে পায়ে পা মেলান।
এই শোভাযাত্রায় রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ , পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা, পূর্ব বর্ধমান জেলার পুলিশ সুপার কামনাশীষ সেন, কাটোয়া বিধানসভার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সভাধিপতি শম্পা ধারা, পূর্ব বর্ধমান জেলা পরিষদের সহকারী সভাধিপতি দেবু টুডু,বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক খোকন দাস, জামালপুর বিধানসভার বিধায়ক অলক কুমার মাঝি সহ বর্ধমানের সমস্ত দুর্গাপূজা কমিটির প্রতিনিধি সহ হাজার হাজার মানুষ মিছিলে অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here