উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার সমস্ত বাস আটকে শান্তিপূর্ণ বিক্ষোভ দেখায় হলদিবাড়ী-জলপাইগুড়ি রুটের সাধারন নিত্যযাত্রীরা।

0
336

জলপাইগুড়ি, নিজস্ব সংবাদদাতাঃ- গত প্রায় এক বছর থেকে জলপাইগুড়ি শহরের ভেতর দিয়ে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার বাস চলাচল নিষিদ্ধ হয়েছে। যার ফলে হলদিবাড়ী-জলপাইগুড়ি রুটের সরকারী বাস প্রায় ১০ কি.মি ঘুর পথে (পান্ডাপাড়া চেকপোস্ট-৭৩ মোড়-হলদিবাড়ী মোড়-আসাম মোড়-মাসকালাইবাড়ি মোড়) অতিরিক্ত আধ ঘন্টা সময় পেরিয়ে শান্তিপাড়া বাস ডিপোতে পৌঁছচ্ছে। এতে করে যেমন সময় নষ্ট হচ্ছে, তেমনি ভাবেই অতিরিক্ত খরচও হচ্ছে সাধারণ বাসযাত্রীদের। দিনমজুর, ছাত্রছাত্রী, অফিসকর্মী, শ্রমিক বা অন্যান্য সাধারণ মানুষ এই কারণে সমস্যায় পড়ছে প্রতিনিয়ত। বহুবার প্রশাসন ও সংস্থাকে এই বিষয়ে জানানো হয়েছে, তারা প্রতিবার প্রতিশ্রুতি দিয়েছে। কিন্তু সমস্যা নিরসনে কোন পদক্ষেপ তারা নেয়নি।

     তাই আজ ৩রা সেপ্টেম্বর, হলদিবাড়ী কালীবাড়ি মোড়ে সকাল ৮টা থেকে ১০.৩০টা পর্যন্ত উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার সমস্ত বাস আটকে শান্তিপূর্ণ বিক্ষোভ দেখায় হলদিবাড়ী-জলপাইগুড়ি রুটের সাধারন নিত্যযাত্রীরা। তাতে অন্যান্য যানবাহন চলাচলে অথবা যাত্রীদের যাতায়াতে কোন বিপত্তি হয়নি। তারা জানায়, "আমরা এই বিষয়ে জলপাইগুড়ি জেলাশাসক, জলপাইগুড়ি পুলিশ সুপার, জলপাইগুড়ি পৌরসভা, জলপাইগুড়ি ডিপোতে গনসাক্ষর করে একটি দাবীপত্র জমা দিয়েছি। পাশাপাশি হলদিবাড়ী প্রশাসনকে জানিয়ে এই বিক্ষোভ কর্মসূচীতে সামিল হয়েছি। আমাদের দাবী গুলো দ্রুত মানা হোক এবং যাত্রীদের সঠিক পরিষেবা নিশ্চিত করা হোক।" পরে পুলিশের হস্তক্ষেপে এবং পুলিশের প্রতিশ্রুতিতে এই বিক্ষোভ কর্মসূচী তুলে নেওয়া হয়। শেষে তারা জানায়, অতিদ্রুত দাবী পূরণ না হলে তারা বৃহত্তর আন্দোলনে সামিল হবে।

তাদের দাবী গুলো হলো..
১) জলপাইগুড়ি শহরের ভেতর দিয়ে পুনরায় বাস চলাচল করতে দিতে হবে।
২) এই রুটে বাসের সংখ্যা বাড়াতে হবে।
৩) বাসের ট্রিপ সংখ্যা বাড়িয়ে স্ট্যান্ড থেকে ২০-৩০ মিনিট অন্তর অন্তর বাস চালাতে হবে।
৪) সংস্থাকে অনুকূল যাত্রীপরিষেবা নিশ্চিত করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here