শুন্য পদে নিয়োগ নেই, স্কুলে ইংরেজি ভাষায় পড়াশুনো নিয়ে উদ্বিগ্ন হচ্ছেন অভিভাভোকেরা, চিন্তিত শিক্ষা দপ্তর।

0
218

নিজস্ব সংবাদদাতা, জলপাইগুড়িঃ- শুন্য পদে নিয়োগ নেই, পর্যাপ্ত পরিকাঠামো তে ধীরে ধীরে কি বাংলা মাধ্যম স্কুলে চালু হওয়া ইংরেজি ভাষায় পড়াশুনো নিয়ে উদ্বিগ্ন হচ্ছেন অভিভাভোকেরা, চিন্তিত শিক্ষা দপ্তর।

বৃহস্পতিবার জলপাইগুড়ি সদর বালিকা বিদ্যালয়ের সামনে এই বিষয়ে অভিভাবকদের ক্ষোভ এবং দুশ্চিন্তার কথা শুনে এমনটা প্রশ্ন উঠছে সংশ্লিষ্ট মহলে।
উল্লেখ্য, বেসরকারী ইংরেজি মাধ্যমের স্কুল গুলোর প্রতি সাধারণ মানুষের আকৃষ্টতা আটকাতে পশ্চিমবঙ্গ সরকার জলপাইগুড়ি জেলাতেও বেশ কোয়েকটি ইংরেজি মাধ্যম স্কুল খুলেছিলো বেশ ঢাক ঢোল পিটিয়ে,
তবে বৃহস্পতিবার জলপাইগুড়ির ইংরেজি সদর বালিকা বিদ্যালয়ে পড়া ছাত্রীদের বেশ কয়েকজন অভিভাবক ক্ষোভ প্রকাশ করে জানান, অনেক আসা নিয়ে বাচ্চাকে ইংরেজি মাধ্যমে ভর্তি করেছিলাম, কিন্তু এখানে আমাদের অন্ধকারে রেখে অনেক কিছুই করা হচ্ছে, এমনকি ইতিহাস প্রশ্ন মোবাইলের হোয়াটস্যাপ এ তাও আবার বাংলা ভাষায় লেখা।
ওপর এক মা সান্তনা দত্ত নিজের সন্তানের ভবিষ্যত নিয়ে সংকিত হয়ে জানান, সব সাবজেক্ট না হলেও বেশিরভাগ বিষয়ে বাংলায় লেখা হচ্ছে।
অপরদিকে এই নিয়ে বিস্তারিত সমস্যা তুলে ধরে সুনীতি বালা বালিকা বিদ্যালয়ের দায়িত্ব প্রাপ্ত শিক্ষিকা বলেন,২০১৮ সালে এক সরকারি নির্দেশে তৎকালীন পরিকাঠামো দিয়েই ইংরেজি মাধ্যম খোলার নির্দেশ ছিলো, আজ সেই ছাত্রীরা উচ্চ শ্রেণীতে উঠেছে,, ওদের পড়ানোর মতো পর্যাপ্ত শিক্ষা কর্মীরা অভাব রয়েছে।
অপরদিকে এই পরিস্থিতি প্রসঙ্গে জেলার স্কুল পরিদর্শক বালিকা গোলে একপ্রকার অভিভাবকদের করা অভিযোগ স্বীকার করে নিয়ে জানান, এটা ঠিক যে ওখানে সমস্যা হচ্ছে, কারণ ক্লাস নাইনে উঠেছে ছাত্রীরা কিন্তু তাদের ইংরেজি মাধ্যমে পড়ানোর মতো পর্যাপ্ত লোকবোল নেই স্কুলের কাছে এই মুহূর্তে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here