এবছর গুড়িয়াহাটি ক্লাবের দুর্গাপুজো ৭৯ তম বছর, তাদের থিমের নাম ‘আমায় মুক্ত করো’।

0
521

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: এবছর দুর্গা পুজোয় একের পর এক আকর্ষণীয় থিম তৈরি করছে কোচবিহারের বিভিন্ন পুজো কমিটি। বেশিরভাগ থিমের মধ্যে চোখে পড়ছে পরিবেশের প্রতি সচেতনতা ছাপ। এবছর কোচবিহার গুড়িয়াহাটি ক্লাবের দুর্গা পুজো ৭৯ তম বছরে পদার্পণ। কোচবিহারের গুড়িয়াহাটি ক্লাবের এবছরের থিমের নাম ‘আমায় মুক্ত করো’। সমগ্র পরিবেশ গোটা মানব সমাজের কাছে আর্জি জানাচ্ছে তাদেরকে যেন সমস্ত রকম দূষিত পদার্থ থেকে এবং সমস্ত রকম নেশাজাত দ্রব্য থেকে মুক্ত রাখার জন্য। সুদূর নদীয়ার মণ্ডপ শিল্পীদের দ্বারা তৈরি করা হচ্ছে এই থিমের পুজো মণ্ডপ।

পরিবেশকে দূষণ থেকে মুক্ত রাখতে এবং মানব সমাজের ভবিষ্যৎ দিনে সুস্থ স্বাভাবিক জীবন যাপন করতে পরিবেশবান্ধব উপায়ে যে থিম তৈরি করা হচ্ছে তা কোচবিহারবাসীর মনে দাগ কাটবে এমনটাই আশা করছেন গুড়িয়াহাটি ক্লাবের সদস্যরা।

এবছর কোচবিহার বুকে যে সমস্ত পুজো মণ্ডপ পরিবেশের উপর সচেতনতার বার্তা দিচ্ছে তাদের মধ্যে এই পুজো মণ্ডপটি অন্যতম সেরা পুজো মণ্ডপ হয়ে উঠবে এমনটাই আশা করছেন পুজো কমিটির সদস্যরা। এই দুর্গা পুজোর চতুর্থীর দিন থেকে দর্শনার্থীদের জন্য খুলে দেওয়া সম্ভব হবে মণ্ডপটি।

এদিন এবিষয়ে পুজো কমিটির সেক্রেটারি দ্বীবাকর সাহা জানান, দীর্ঘ দু’বছর করোনা আবহের পর আমরা আবার সুস্থ স্বাভাবিক জীবনযাপনে ফিরে আসছি। তাই পরিবেশকে সম্পূর্ণ রকম দূষণমুক্ত রাখতে আমরা এই থিমের চিন্তাভাবনা করেছি। আমাদের এই থিমের নাম ‘আমায় মুক্ত করো’। মূলত সমগ্র পরিবেশ গোটা মানব সমাজের কাছে আবেদন রাখছে, যেন তাকে সমস্ত রকম দূষিত পদার্থ থেকে মুক্ত রাখা সম্ভব হয়। এবছর আমাদের পুজোর মোট বাজেট থাকছে সাড়ে আট লক্ষ টাকা।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here