সরকারি প্রকল্পের সুবিধা পাওয়ার জন্য টাকা নেওয়ার অভিযোগ বিদ্যালয় কতৃপক্ষের বিরুদ্ধে।

0
276

নদীয়া, নিজস্ব সংবাদদাতা:- রাজ্য সরকার যেখানে বিদ্যালয়ের ছাত্র ছাত্রী দের পড়াশোনা সহ বিভিন্ন ক্ষেত্রে একাধিক সুবিধা দেওয়ার কথা ঘোষণা করেছে, বিনা মূল্যে, সেখানে সেই সকল সুযোগ সুবিধা পেতে গেলে বিদ্যালয়ে দিতে হচ্ছে অর্থ। এমনি চাঞ্চল্যকর অভিযোগ বিদ্যালয় কতৃপক্ষের বিরুদ্ধে।

স্কলারশিপের ফর্ম ফিলাপ করার জন্য ছাত্রীদের কাছ থেকে মাথাপিছু ৫০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠল বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে।

অভিযোগ করেন নদীয়ার নবদ্বীপ ব্লকের স্বরূপগঞ্জ পানশীলা উচ্চ বালিকা বিদ্যালয়ের স্কুল পড়ুয়া ছাত্রীরা।

এই মুহূর্তে মেধাবী দুস্থ ও সামাজিক অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া পরিবারের ছাত্র-ছাত্রীদের আগামী দিনে সুষ্ঠুভাবে পড়াশোনা চালিয়ে যাওয়ার সুবিধার্থে মাইনরিটি স্কলারশিপ, ওবিসি স্কলারশিপ ও বিবেকানন্দ স্কলারশিপ প্রদানের ফর্ম ফিলাপের কাজ চলছে প্রতিটি বিদ্যালয়ে। মূলত তারই পরিপ্রেক্ষিতে পানশিল বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে স্কুল ডেভেলপমেন্ট খাতে ছাত্রীদের কাছ থেকে মাথাপিছু ৫০ টাকা চাওয়ার অভিযোগ জানায় স্কুল পড়ুয়াড়া। পাশাপাশি সরকারি প্রকল্প সবুজ সাথী সাইকেল প্রদানের ক্ষেত্রেও পূর্বে ছাত্রীদের কাছ থেকে টাকা ৩০ টাকা করে নেওয়ার অভিযোগ উঠে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে। যদিও এই অভিযোগ সম্পূর্ণভাবে অস্বীকার করেছেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা। পাশাপাশি স্কুলে সঠিক ভাবে পরিশ্রুত পানীয় জল সরবরাহ করা হয় না ও অপরিষ্কার বাথরুম ব্যবহার করতে হয় বলে অভিযোগ ওই স্কুলের পড়ুয়াদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here