নবনির্মিত মন্দির প্রতিষ্ঠা উপলক্ষে পাঁচ হাজার মানুষের পংন্তি ভোজন।

0
294

নিজস্ব সংবাদদাতা,বাঁকুড়াঃ তালডাংরার ‘স্বর্গোদ্যান’ হিসেবে পরিচিত ভীমাড়া কেশাতড়া মহাকালেশ্বর শিব মন্দির পরিচালন কমিটির উদ্যোগে নবনির্মিত কালী মন্দিরের প্রতিষ্ঠা সমারোহ অনুষ্ঠিত হলো। শুক্রবার গ্রাম সংলগ্ন শিলাবতী তীরে এদিন মন্দির প্রতিষ্ঠা উপলক্ষ্যে উৎসবের চেহারা নেয়। আশে পাশের গ্রামের কয়েক হাজার মানুষ এই আনন্দোৎসবে যোগ দিয়েছেন বলে উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে।


এদিন বৈদিক মন্ত্রপাঠ, হোমযজ্ঞ ও পূজাপাঠের মধ্য দিয়ে নবনির্মিত মন্দির প্রতিষ্ঠা সমারোহ অনুষ্ঠিত হয়। একই সঙ্গে এদিন এই উপলক্ষ্যে প্রায় পাঁচ হাজার মানুষ পংক্তি ভোজন করেন বলে জানা গেছে।

ভীমাড়া কেশাতড়া মহাকালেশ্বর শিব মন্দির পরিচালন কমিটির পক্ষে ডাঃ তারাদাস ব্যানার্জী বলেন, আপামর জনসাধারণ ও বিশিষ্টজনদের দানে গ্রামের শিলাবতী নদী তীরে মহাকালেশ্বর মন্দির সহ দেবী অন্নপূর্ণা, মা মনসা, হরি মন্দির আটচালা সহ যাত্রীনিবাস, সুদৃশ্য তোরণ সহ মন্দির চত্বর সাজানোর কাজ আগেই তৈরী হয়েছে। এবার গ্রামেরই এক বিশিষ্ট জনের আর্থিক সহায়তায় কালী মন্দির তৈরী হলো। এদিন পূজা পাঠ, হোম যজ্ঞের মাধ্যমে নবনির্মিত কালী মন্দির সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হলো বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here