প্রধানমন্ত্রী আবাস যোজনায় ঘর প্রাপকদের নতুন করে সার্ভে লিস্ট থেকে নাম বাদ যাওয়ার ফলে বিক্ষোভ গ্রামবাসীদের,চাঞ্চল্য বাধিয়া গ্রামে।

0
232

পূর্ব মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:-পূর্ব মেদিনীপুর জেলার রামনগর বিধানসভার রামনগর এক নম্বর ব্লকের বাধিয়া গ্রাম পঞ্চায়েত অফিসে পঞ্চায়েত কর্মীদের এবং সার্ভে টিমদেরকে তালা বন্ধ করে ঢুকিয়ে রাখলেন তৃণমূলের প্রভাবশালী নেতা শেখ খালেক কাজী। রামনগর বিধানসভার বিধায়ক অখিল গিরি বর্তমান রাজ্যের কারা মন্ত্রী তার এই বিধানসভায় এই ধরনের পক্ষপাতের অভিযোগ উঠতেই রাজনৈতিক মহল থেকে সাধারণ মানুষ নিন্দার ঝড় তুলেছে। গত ২০১৮ সালের প্রধানমন্ত্রী আবাস যোজনার গ্রামের প্রত্যেকটা বাড়িতে সার্ভে করে নামের লিস্ট তৈরি করা হয়ে ছিল যা ২০২২। আবার দেখা গেল সেই লিস্ট গুলোকে পরিবর্তন করে আবার নতুন নামের লিস্ট এবং সার্ভে করার জন্য শাসকদলের লোকেদের সাথে নিয়ে পঞ্চায়েত কর্মীরা বাড়ি বাড়ি যাচ্ছেন। এর ফলে গত ২০১৮ তে ফাইনাল লিস্টে যাদের ঘর পাওয়ার কথা ছিল ২০২২ এ এই লিস্ট থেকে অনেকেই বাদ পড়ে যাচ্ছেন আর সংযোজন হচ্ছে যারা শাসকদলের পক্ষে মিটিং মিছিল ও রাজনৈতিক কর্মসূচিতে প্রতি নিহত যোগদান করেন।
যারা এই ধরনের সার্ভেতে যাচ্ছেন তারা যে কারণে বাড়ি গুলি বাদ দিচ্ছে কারণ গুলি হল কারুর বাড়িতে টিভি রয়েছে কারুর বাড়িতে মোবাইল রয়েছে কারুর বাড়িতে সাইকেল রয়েছে কারুর বাড়িতে বিদ্যুৎ রয়েছে। খালেক কাজে যেটা জানাচ্ছেন বর্তমান দিনের সাইকেল মোবাইল বিদ্যুৎ নেই টিভি নেই এরকম বাড়ির একটাও খুঁজে পাওয়া অবস্থা। অথচ যারা শাসকদলের নেতা নেতাদের আত্মীয় তাদের এক তোলা দোতলা পাকা বাড়ি জমি জমা থাকলেও তারা এই সরকারি প্রকল্পে ঘর পাওয়ার জন্য অনেকটা এগিয়ে রয়েছে এই প্রতিবাদ জানাতে আজ সকাল থেকে খালেক কাজীর নেতৃত্বে গ্রামবাসীরা একত্রিত হয়ে বাঁধিয়া গ্রাম পঞ্চায়েত অফিসে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here