রাস্তার ধুলোতে এলাকা ঢেকেছে, প্রতিবাদে মেদিনীপুর শহরে রাস্তাকে বন্ধ করে বিক্ষোভ।

0
229

পশ্চিম মেদিনীপুর, নিজস্ব সংবাদদাতা:- মেদিনীপুর শহরের পাশ দিয়ে একটি বাইপাস রাস্তা তৈরি হয়েছে কয়েক বছর ধরে। প্রচুর ভারী গাড়িগুলি ওই রাস্তা দিয়ে যাতায়াত করার ফলে ধুলোয় ঢেকেছে পাশাপাশি এলাকা। রাস্তার পাশে থাকা বাসিন্দারা নিজেদের বাড়িঘর ছাড়াও নিজেরাও ধুলোর কারণে সমস্যাতে। ধুলোর কারণে বহু রোগে আক্রান্ত স্থানীয়রা। এরই প্রতিবাদে মঙ্গলবার বেলা থেকে ওই রাস্তাকে অবরোধ করে বিক্ষোভ করলেন স্থানীয়রা। গুড়গুড়িপাল থানার পুলিশ এসে সামাল দিতে চেষ্টা করলেও বেগ পেতে হয়।
মঙ্গলবার বেলা থেকে মেদিনীপুর শহর সংলগ্ন গোলাপিচক এলাকায় এই অবরোধ করে বিক্ষোভ শুরু হয়। স্থানীয় বাসিন্দা ভক্ত প্রামাণিক বলেন-” এই রাস্তা পিচ রাস্তা হলেও বেহাল হয়ে গিয়েছিল। মেরামত করতে বিভিন্ন ভাটার ভাঙ্গা ইট দিয়ে মেরামত করা হয়েছিল। সেই ভাঙ্গা ইট গুঁড়ো হয়ে প্রচন্ড ধুলা তৈরি হয়েছে। প্রতিদিন গাড়ি যাওয়ার সাথে সাথে সেই ধুলা উড়ে পুরো এলাকাকে ঢেকে দিচ্ছে। এক মাস আগেও এ বিষয়ে অবরোধ বিক্ষোভ করেও কোন সূরাহা হয়নি তাই পুনরায় এই অবরোধ।”
স্থানীয় ভুক্তভোগী বাসিন্দা সমীর আড়ি বলেন-” কয়েক বছর ধরেই এলাকার লোকজন এই সমস্যায় ভুগছে। সরকার ও প্রশাসনের আধিকারিকদের বললেও কোন লাভ হয়নি। এরকম ভুগতে হলে আমরা এই রাস্তা দিয়ে আর কোন গাড়ি চলাচল করতে দেব না। এই ধুলো থেকে এলাকার প্রত্যেকটা লোক কোন না কোন রোগে আক্রান্ত। বাড়িঘর জিনিসপত্র সব ধুলোয় ঢাকা থাকে। যতক্ষণ না এই সমস্যার সমাধান হচ্ছে এই রাস্তায় আমরা সমস্ত গাড়ি তার বন্ধ রাখবো।”
পরিস্থিতিতে বিশাল যানজট তৈরি হয় ওই রাস্তায়। শহরের প্রান্ত দিয়ে একমাত্র গুরুত্বপূর্ণ বাইপাস রাস্তা। গুড়গুড়িপাল থানার পুলিশ গিয়ে অনেক বোঝানোর পরেও সমস্যার সমাধান হয়নি কয়েক ঘন্টা ধরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here