দক্ষিণ দিনাজপুর জেলার মানুষদের রাজ্য রাজধানীতে থাকবার সুব্যবস্থার লক্ষ্যে কলকাতায় আরও একটি ভবন নির্মাণের পরিকল্পনা দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের।

0
1137

দক্ষিণ দিনাজপুর, নিজস্ব সংবাদদাতা:-  দক্ষিণ দিনাজপুর জেলার মানুষদের রাজ্য রাজধানীতে থাকবার সুব্যবস্থার লক্ষ্যে কলকাতায় আরও একটি ভবন নির্মাণের পরিকল্পনা দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের। কলকাতায় জমি চেয়ে রাজ্য সরকারের কাছে আবেদন দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ কর্তৃপক্ষের। বর্তমানে কলকাতায় অবস্থিত দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ ভবনে ঘরের সংখ্যা ১০টি, যার মধ্যে ২টি ঘর সংরক্ষিত। প্রান্তিক দক্ষিণ দিনাজপুর জেলার মানুষরা কোন প্রয়োজনে বিশেষত চিকিৎসার প্রয়োজনে কলকাতায় গেলে যে ঘরগুলিতে আশ্রয় নিয়ে থাকে। কিন্তু সাধারণ মানুষদের প্রয়োজনের তুলনায় দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের ভবনের ঘরের সংখ্যা কম হওয়ায় জেলার অনেক মানুষকে হয়ত কোন কোন সময় বেশী টাকা খরচ করে কলকাতায় দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ ভবন ছাড়াও অন্যত্র থাকতে বাধ্য হতেন। সাধারণ মানুষদের চাহিদার কথা মাথায় রেখে এবার কলকাতায় আরও একটি জেলা পরিষদ ভবন নির্মাণের লক্ষ্যে কলকাতার রাজারহাটে জমি চেয়ে রাজ্য সরকারের কাছে চিঠি পাঠিয়ে আবেদন জানাল দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ। জানা গেছে কলকাতায় জমি পেলে সেখানে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ ভবনের অনুরূপ আরও একটি ভবন নির্মাণের পরিকল্পনা রয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ কর্তৃপক্ষের। দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ মফেজুদ্দিন মিয়া জানিয়েছেন হিলিতে থাকা দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের ট্রাক টার্মিনাস পরিবহন দপ্তরের হাতে হস্তান্তর করার কারনে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের নিজস্ব ফান্ডের আয় কমেছে। তিনি জানিয়েছেন কলকাতায় দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ ভবন নির্মিত হলে সেখান থেকে দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের নিজস্ব ফান্ডে যেমন একদিকে আয় বাড়বে তেমনি অন্যদিকে কর্মসংস্থানও হবে। দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদের সভাধিপতি লিপিকা রায় জানিয়েছেন কলকাতায় জমি চেয়ে চিঠি পাঠিয়ে মুখ্যমন্ত্রী সহ পৌর ও নগরায়ন মন্ত্রীর দপ্তরে আবেদন জানানো হয়েছে। তিনি জানিয়েছেন জমি পেলে এবং সেখানে ভবন নির্মাণ হলে জেলার সাধারণ মানুষরা উপকৃত হবে।
কলকাতার রাজারহাটে সরকারের পক্ষ থেকে বালুরঘাট তথা দক্ষিণ দিনাজপুর জেলা বাসির জন্য এরকম থাকার ব্যবস্থা করায় দক্ষিণ দিনাজপুর তথা বালুরঘাট জেলা বাসী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here