তৃণমূল কংগ্রেস সৃষ্টি হয়েছিল আর এস এসের টাকায়, বিস্ফোরক মন্তব্য মহম্মদ সেলিমের।

0
121


নিজস্ব সংবাদদাতা, বাঁকুড়াঃ তৃণমূল কংগ্রেস সৃষ্টি হয়েছিল আর.এস.এসের টাকায়’। বিস্ফোরক দাবি সি.পি.আই.এম রাজ্য সম্পাদক মহঃ সেলিমের। বৃহস্পতিবার বাঁকুড়ার তালডাংরায় সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়নের বাঁকুড়া জেলা দ্বিতীয় সম্মেলনে যোগ দিতে এসে তিনি এই মন্তব্য করেন। একই সঙ্গে তিনি বলেন, ‘বাংলার মাটি দূর্জয় ঘাঁটি, এখানে যদি হিন্দু-মুসলমান, মন্দির-মসজিদ যদি না আনা হয় তবে এখানকার মানুষের ঐক্যকে ভাঙ্গা যাবেনা।’। রাম জন্মভূমি আন্দোলন থেকে ‘বিজেপির কোলে মমতা চাপা’র পরেও সফলতা আসেনি। তাই ‘মমতাকে মমতাজ সাজিয়ে’ আর.এস.এস বাজারে বিক্রির চেষ্টা করেছে আর গোটা বাংলার ঐতিহ্য, সংস্কৃতি, ঐক্য, সম্প্রীতি, শিল্প, কৃষি সব ধ্বংস হয়েছে।’ বর্তমান সময়ে গ্রামে গ্রামে ‘আর.এস.এসের উথ্থানের পিছনে এক ও একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল কংগ্রেস দায়ী’ বলে তিনি দাবি করেন।

রাজ্যে ২০২৩-র পঞ্চায়েত নির্বাচন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সি.পি.আই.এম রাজ্য সম্পাদক মহঃ সেলিম ‘এরাজ্যে আদৌ পঞ্চায়েত নির্বাচন হবে তো’ প্রশ্ন তুলে বলেন, শুভেন্দু-মমতা বন্দ্যোপাধ্যায়, অমিত শাহ-মমতা বন্দ্যোপাধ্যায়, দার্জিলিং এ হেমন্ত বিশওয়াল-মমতা বন্দ্যোপাধ্যায়-জগদীপ ধনকড়ের মধ্যে বৈঠকে কি হয়েছে জানা আছে? পঞ্চায়েত নির্বাচনকে ‘ভয় পাচ্ছে তৃণমূল-বিজেপি দু’জনই’। এই মুহূর্তে ‘গণতন্ত্র সঙ্কুচিত’। ‘১৮-র পঞ্চায়েত ভোটে লুঠের কারীগর মমতার সেনাপতি শুভেন্দু এখন বিজেপির বলেও তিনি মন্তব্য করেন।

অন্য এক প্রশ্নের উত্তরে মহঃ সেলিম বলেন, তৃণমূলের সবচেয়ে বড় অপরাধী মুকুল রায় আর মুকুল। ‘একজন বিজেপির সেল্টার নিয়ে বেঁচেছে আর একজন সেল্টার নিয়ে আছে’।

এদিন সারা ভারত ক্ষেতমজুর ইউনিয়নের বাঁকুড়া জেলা দ্বিতীয় সম্মেলন উপলক্ষ্যে প্রকাশ্য সমাবেশ শুরুর আগে তালডাংরায় এক মিছিলে পথ হাঁটেন বাম নেতা কর্মীরা। মিছিলের পুরোভাগে ছিলেন সি.পি.আই.এম পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সম্পাদক মহঃ সেলিম, দলের কেন্দ্রীয় কমিটির সদস্য মনোরঞ্জন পাত্র, দেবলীনা হেমব্রম সহ অন্যান্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here