কৃষ্ণ মন্দিরে দুঃসাহসিক চুরি।

0
153

আবদুল হাই,বাঁকুড়াঃ দুঃসাহসিক চুরির ঘটনা ঘটলো রাইপুর কৃষ্ণ মন্দিরে। সোমবার রাতে এই ঘটনা ঘটেছে বলে মন্দির কমিটি সূত্রে জানানো হয়েছে। ইস্কন মন্দির সূত্রে জানানো হয়েছে, মন্দিরের তালা ভেঙ্গে ভীতরে ঢুকে বাঁশি, রাধারাণী, কৃষ্ণ ও চৈতন্য মহাপ্রভূর গলার মালা, পায়ের নুপুর, রুপোর বাটি, গ্লাস সহ অন্যান্য গহনার পাশাপাশি আনুমানিক ২০ হাজার টাকা সহ প্রণামী বাক্সটিও নিয়ে চম্পট দিয়েছে চোরের দল। যদিও পরে মন্দিরের পাশের একটি ফাঁকা মাঠে ভাঙ্গা মাঠে ঐ প্রণামী বাক্স উদ্ধার হয়। পরে মঙ্গলবার সকালেই বিষয়টি তাঁরা রাইপুর থানায় জানিয়েছেন বলে জানান।

এই ঘটনা প্রসঙ্গে মন্দির কর্তৃপক্ষের তরফে লীলামৃত গোবিন্দদাস বলেন, এর আগেও সাত বছর আগে এই ধরণের চুরির ঘটনা ঘটেছিল, তখন পুলিশী তৎপরতায় চোরেরা ধরা পড়ে। তৎকালীন রাইপুর থানার পক্ষ থেকে দু’জন সিভিক ভল্যান্টিয়ার নিয়োগ করা হলেও বর্তমান আই.সি এসে ঐ সিভিক ভল্যান্টিয়ারদের তুলে নেন। রাইপুর ‘পাওয়ার হাউস মোড়ে লরি থেকে পুলিশ তোলা তুলতে ব্যস্ত’ থাকলেও মন্দিরের নিরাপত্তা নিয়ে তাঁরা উদাসীন বলে তিনি অভিযোগ করেন।
পুলিশের পক্ষ থেকে ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানানো হয়েছে। যদিও শেষ পাওয়া খবর পর্যন্ত এই ঘটনায় যুক্ত কাওকে পুলিশ আটক বা গ্রেফতার করতে পারেনি বলেই জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here