অবশেষে দীর্ঘ ২১ বছর পর বহু প্রতীক্ষিত বালুরঘাট ইন্ডোর স্টেডিয়ামের শুভ উদ্বোধন হল।

0
310

নিজস্ব সংবাদদাতা, বালুরঘাটঃ – অবশেষে দীর্ঘ ২১ বছর পর বহু প্রতীক্ষিত বালুরঘাট ইন্ডোর স্টেডিয়ামের শুভ উদ্বোধন হল। মঙ্গলবার দুপুরে গাজোলের সভা থেকে রিমোট কন্ট্রোলের মধ্য দিয়ে ইন্ডোর স্টেডিয়ামের শুভ উদ্বোধন করেন রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।ইন্ডোর স্টেডিয়ামের কাজ দীর্ঘ প্রায় ২১ বছর আগে ঘোষণা হলেও তা নানা কারণে ঝুলে রয়েছিল। এখন সেই ইন্ডোর স্টেডিয়ামের কাজ শেষ। অবশেষে এদিন সেই ইন্ডোর স্টেডিয়াম উদ্বোধন করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী।খুশি ক্রিড়া মহল।

২০০১সালে রাজ্য ক্রীড়াদপ্তর বালুরঘাটে ইন্ডোর স্টেডিয়াম তৈরির কথা ঘোষণা করে। এরপর সেই ইন্ডোর স্টেডিয়ামের জায়গা দেখা ও নানা জটের কারণে দীর্ঘ বছর পেরিয়ে যায়। এরপর বালুরঘাট স্টেডিয়ামের পাশেই একটি জায়গায় কাজ শুরু হয়। পরবর্তীতে নানা জটিলতা কাটিয়ে ওই কাজ শুরু হয়। এরপর বার কয়েক ঠিকাদার পরিবর্তন হয়। বেশ কয়েকটি ধাপে কাজ চলে। অবশেষে ইন্ডোর স্টেডিয়ামের কাজ শেষ হয়েছে। এখানে ভলিবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন সহ নানা খেলাধুলোর অনুশীলন হবে। যাতে জেলার খেলওয়াড়রা নিজেদের অনুশিলনের মধ্যমে জেলা ও রাজ্য এমনকি কেন্দ্রীয় স্তরে নিজেদের যেমন সাফল্যের মধ্যমে যোগ্যতা দেখিয়ে মেলে ধরতে পারবে। তেমনি জেলাকেও গৌরাবান্বিত করবে।স্বাভাবিক ভাবে খেলাধুলো অনুশীলনের জন্য ওই ইন্ডোর স্টেডিয়াম উপযুক্ত জায়গা। এই ইন্ডোর স্টেডিয়াম হয়ে গেলে জেলার বিভিন্ন ধরনের ইন্ডোর খেলাধুলোর উন্নতি হবে। খেলাধুলোর সার্বিক উন্নয়ন হবে।

অপরদিকে জেলা ক্রিড়া সংস্থ্যার প্রাক্তন সম্পাদক তথা জেলায় এই ইন্ডোরস্টেডিয়াম গড়ার উদ্যোগী গৌতম গোস্বামী জানান , অবশেষে এই ইন্ডোর স্টেডিয়াম উদ্বোধন হওওয়ায় তিনি খুশি। ওই কাজের জন্য ধাপে ধাপে অর্থ বরাদ্দ যেমন করা হয়েছে এই সরকারের আমলে। তবে এছাড়াও নানান ব্যাক্তি ও প্রাক্তন সাংসদের ও অর্থ দান আছে।এরপাশাপাশি ২০১৪ সালে জেলার তৎকালীন জেলা শাসক তাপস চৌধুরী বিশেষ ভাবে উদ্যোগ নেওয়ার তিনি তাকে ধন্যবাদ জানান।

এদিকে জেলা প্রশাসনিক সুত্রে জানা গেছে, সব মিলিয়ে প্রায় সাড়ে চার কোটি টাকা খরচ হয়েছে। ইন্ডোর স্টেডিয়ামের ভিতরে বসার ব্যবস্থা করা হয়েছে । পাশাপাশি গ্যালারিও তৈরি হয়েছে। এবার ইন্ডোর স্টেডিয়ামের ম্যানেজমেন্ট কমিটি গঠন করা হবে। সেই কমিটিতে প্রাক্তন খেলোয়াড়, পুরসভা, প্রশাসন সহ নানা স্তরের সদস্যদের রাখা হবে। তাঁরাই পরবর্তীতে রাজ্য ক্রীড়াদপ্তরের তত্ত্বাবধানে ইন্ডোর স্টেডিয়াম পরিচালনা করবেন। ওই

এখন দেখার ২১ বছর পর জেলা ইন্ডোস্টেডিয়াম উপহার স্বরুপ পেলেও জেলা ও রাজ্য স্তরে জেলার খেলওয়াড়রা নিজেদের কতটা মেলে ধরে সাফল্য লাভ করে।পাশাপাশি জেলার মুখ কতটা উজ্জ্বল করতে পারল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here