রাস্তা হওয়ার এক বছরের মধ্যেই বেহাল দশা, প্রায় কুড়ি মিটার রাস্তা ধসে বিশাল গড়তে পরিণত হয়েছে।

0
300

নিজস্ব সংবাদদাতা, মালদা, ০৪ ফেব্রুয়ারি:-রাস্তা হওয়ার এক বছরের মধ্যেই বেহাল দশা। প্রায় কুড়ি মিটার রাস্তা ধসে বিশাল গড়তে পরিণত হয়েছে। গ্রামবাসীদের অভিযোগ নিম্নমানের কাজ হওয়াতেই রাস্তা ভেঙে পড়েছে। তাই পঞ্চায়েত ভোটের আগে রাস্তা সংস্কার না হলে ভোট দেবেন না তারা। এমনই এক ছবি দেখা গেল মালদহের মানিকচক ব্লকের চৌকিমিরদাদপুর গ্রাম পঞ্চায়েতের বাঙালচক গ্রামে। গ্রামবাসীদের আরো অভিযোগ পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসনকে বলা সত্ত্বেও কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মালদহের মানিকচক পঞ্চায়েত সমিতির তত্ত্বাবধানে কেন্দ্রীয় প্রকল্পের প্রায় ২৫ লক্ষ ৩৭ হাজার অর্থ ব্যয়ে মানিকচকের চৌকিমিরদাদপুর পঞ্চায়েতের অন্তর্গত বাঙালচক গ্রামে প্রায় ৭০০ মিটার কংক্রিট ঢালের রাস্তার কাজ হয় বছরখানেক আগে। বর্তমানে প্রায় ২০ থেকে ২৫ মিটার রাস্তা নেই গ্রামবাসীদের অভিযোগ নিম্নমানের কাজ করা হয়েছে যেখানে ৬ ইঞ্চি ঢালাইয়ের কথা সেখানে ২ থেকে ৩ ইঞ্চি ঢালাই করা হয়েছে। অবিলম্বে পঞ্চায়েত ভোটের আগে ভেঙে পড়া রাস্তা তাড়াতাড়ি যেন ঠিক করা হোক। না হলে তারা ভোট দান থেকে বিরত থাকবেন। আর এই ঘটনাকে শুধু কেন্দ্র করে শুরু হয়েছে রাজনৈতিক চাপানৌউত্তর।
মালদা জেলা বিজেপির সাধারণ সম্পাদক গৌড়চন্দ্র মন্ডল জানান, রাজ্যের সর্বত্রই কেন্দ্রের প্রকল্প টাকা লুট হয়েছে তার এই একটা উদাহরণ বাঙালচক গ্রামে এমজিএনআরজিএস প্রকল্পের এই রাস্তার অবস্থা। সমস্ত জায়গাতেই কাটমানি দিতে হচ্ছে টাকা লুট করছে।
এ বিষয়ে মালদা জেলা পরিষদের সভাধিপতি এটিএম রফিকুল হোসেন জানান, যে রাস্তাটা ভেঙে যাওয়ার কথা বলা হচ্ছে সেটা খোঁজখবর নিয়ে দেখব যদি কোন এজেন্সি রাস্তা তৈরীর ক্ষেত্রে কোন গাফিলতি করে থাকে তাহলে তার ব্যবস্থা গ্রহণ করা হবে। আর বিরোধীরা আমাদের উন্নয়নের সব কিছুতেই বাধা দিচ্ছে এটাই তাদের কাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here