বালুরঘাটের এয়ারপোর্ট তাড়াতাড়ি চালু করার বিষয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যে খুশির হাওয়া দক্ষিণ দিনাজপুরে।

0
106

নিজস্ব সংবাদদাতা, দক্ষিণ দিনাজপুরঃ মালদার গাজোলে প্রশাসনিক সভা থেকে বালুরঘাটের এয়ারপোর্ট তাড়াতাড়ি চালু করার বিষয়ে মুখ্যমন্ত্রীর মন্তব্যে খুশির হাওয়া দক্ষিণ দিনাজপুরে। উল্লেখ যে দক্ষিণ দিনাজপুর জেলার সদর বালুরঘাটে প্রবেশের পথে মাহিনগর এলাকায় রয়েছে বালুরঘাট এয়ারপোর্ট। আনুমানিক প্রায় ৩৫-৪০ বছর বালুরঘাট এয়ারপোর্ট থেকে যাত্রীবাহী বিমান উঠানামা করলেও পরবর্তী সময়ে তা বন্ধ হয়ে যায়। পরিচর্যার অভাবে খারাপ হয়ে যায় এয়ারপোর্টের রানওয়েও। এয়ারপোর্টের রানওয়ে কার্যত গরু-ছাগলের বিচরণভূমিতে পরিণত হয়। এরপর বালুরঘাট এয়ারপোর্টে নতুন করে রানওয়ে নির্মিত হয়। উঁচু প্রাচীর দিয়ে ঘেরা হয় বিমান বন্দর। বিমানবন্দরের রানওয়ে নির্মাণের পর থেকেই বালুরঘাট বিমান বন্দর চালুর বিষয়ে উদ্যোগ নিতে শুরু করে রাজ্য সরকার। সেই মত ২০২২ সালের ১৮-ই ফেব্রুয়ারী যৌথভাবে বালুরঘাট বিমান বন্দর পরিদর্শন করে এয়ারপোর্ট অথোরিটি অফ ইন্ডিয়া, রাজ্যের পরিবহন দপ্তর ও ভূমি দপ্তরের আধিকারিকরা। ইতিমধ্যেই বালুরঘাট বিমান বন্দরে পরিকাঠামো সহ টার্মিনালের কাজ শেষ করেছে রাজ্য সরকার। সূত্র মারফৎ জানা গেছে বালুরঘাট বিমান বন্দর থেকে বড় বিমান উঠানামা করতে প্রয়োজন ১৮০০ মিটার রানওয়ের। কিন্তু বর্তমানে বালুরঘাট বিমান বন্দরের রানওয়ের দৈর্ঘ্য ১৩৮০ মিটার, এই দৈর্ঘ্যের রানওয়েতে ছোট বিমান উঠা নামাই সম্ভব। সুতরাং বালুরঘাটের বিমান বন্দরের রানওয়ের দৈর্ঘ্য বৃদ্ধি বা সম্প্রসারণের জন্য প্রয়োজন জমি। মঙ্গলবার মালদার গাজোলে প্রশাসনিক সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট নির্দেশ দিয়ে বলেন আমরা বালুরঘাটে নতুন করে এয়ারপোর্ট বানাচ্ছি, মালদায় এয়ারপোর্ট বানিয়েছি কিন্তু এটা একটু বড় করে করতে চাই, তার কারণ আর একটু জমি নিয়ে কাজটা তাড়াতাড়ি হয়৷ যাতে আমরা তাড়াতাড়ি করে চালু করতে পারি। মুখ্যমন্ত্রীর এহেন নির্দেশের পরেই খুশির হাওয়া দক্ষিণ দিনাজপুর জেলায়। দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দাদের বক্তব্য মুখ্যমন্ত্রীর নির্দেশের পরেই প্রশাসন বা কর্তৃপক্ষ যদি রানওয়ে সম্প্রসারণের কাজ সমাপ্ত করতে পারলেই বালুরঘাট বিমান বন্দর থেকে ফের উড়ান ভরবে বিমান।
টিএমসি কো অর্ডিনেটর সুভাষ চাকী জানান,মুখ্যমন্ত্রী উড়ান চালানোর জন্য এয়ার ইন্ডিয়ার সাথে কথা চালাছেন খুব শির্ঘ্রই বালুরঘাট থেকে প্লেন চালানোর জন্য। কুঁচবিহার থেকে আগামী ১৫ তারিখ থেকে উড়ান চালানো র ব্যবস্থা করেছেন, এরপর বালুর ঘাটে থেকেও উড়ান উরানোর ব্যবস্থা করবেন মানুষের কথা মাথায় রেখে।
বিজেপি রাজ্য কমিটির সদস্য বাপি সরকারজানান,মুখ্যমন্ত্রী এয়ারপোর্টে সংগে কথা বললেই উড়ান চালাতে পারেন,যেহেতু বিজেপির সাংসদ সুকান্ত মজুমদার আছেন সেহেতু তিনি কোন পদক্ষেপ নিচ্ছেন না,তবে সাংসদ নিজে অথারিটির সাথে কথা বলে দক্ষিণ দিনাজপুর জেলার জেলাবাসির সামনে নজির করে রাখবেন।।।
১)অনির্বান বাকচি বালুরঘাট বাসী
২)প্রানতোষ ভট্টাচার্য জেলাবাসি
৩) সুভাষ চাকি টিএমসি
৪)বাপি সরকার বিজেপি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here