মালদা শহরের বার্লো গার্লস প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ মিড ডে মিলে ভাত ,মাংস ,সবজি ফল দেওয়ার ব্যবস্থা করলো।

0
174

নিজস্ব সংবাদদাতা, মালদা:-  মিড ডে মিলে উন্নত মানের পুষ্টিকর খাবারের দেওয়ার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। সেক্ষেত্রে রাজ্য সরকারের নির্দেশিকা মেনেই শুরু হয়েছে সুস্বাস্থ্যকর মিড ডে মিল দেওয়ার ব্যবস্থা। নিয়ম অনুযায়ী বুধবার মালদা শহরের বার্লো গার্লস প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ মিড ডে মিলে ভাত ,মাংস ,সবজি ফল দেওয়ার ব্যবস্থা করলো। এছাড়াও সপ্তাহে এক থেকে দুই দিন করে ডিম ও পুষ্টিকর সবজি দেওয়ার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষ।
মালদা শহরের বহু প্রাচীন এবং নামজাদা স্কুলগুলির মধ্যে অন্যতম বার্লো গার্লস প্রাথমিক বিদ্যালয়। বর্তমানে এই স্কুলে ৬০০ জন পড়ুয়া রয়েছে। বুধবার সকাল থেকেই মিড ডে মিলে পুষ্টিকর খাবার দেওয়ার জন্য শুরু হয় তোরজোর। স্কুলের পরিচ্ছন্নতা বজায় রেখে এবং রান্নাঘর পরিষ্কার করেই শুরু হয়েছে মিড ডে মিল দেওয়ার কাজ।
সংশ্লিষ্ট স্কুলের এক শিক্ষক উজ্জ্বল দত্ত জানিয়েছেন, সমস্ত কিছু নির্দেশিকা মেনেই স্কুলের বাচ্চাদের মিড ডে মিল দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। এদিন মেনুতে মাংস, ভাত ফল দেওয়া হয়েছে । একই রকম ভাবে মিড ডে মিলে পুষ্টিকর ও সুস্বাস্থ্যকর খাবার দেওয়ার ক্ষেত্রে যে উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার, সেভাবেই সংশ্লিষ্ট স্কুলে সেই খাবার দেওয়ার ব্যবস্থা পড়ুয়াদের জন্য করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here