বাংলা ভাগের কথা বলে মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা শুরু করছে বিজেপি, পাল্টা জবাব বিজেপির।

0
121

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: কোচবিহার: তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার পর কোচবিহারে আসেন সদ্য বিজেপি থেকে আসা বিধায়ক সুমন কাঞ্জিলাল। এদিন তিনি কোচবিহার নিউটাউনে তৃণমূল কংগ্রেসের জেলা কার্যালয়ে উপস্থিত হন। সেখানে তাকে কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। এবং তাকে উত্তরীয় পরিয়ে তাকে সংবর্ধনা দেন জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক।

এদিন সেখানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিধায়ক সুমন কাঞ্জিলাল জানান, স্বাধীনতার পর থেকে উত্তরবঙ্গ দিনের পর দিন পিছিয়ে পড়ছিল, কিন্তু ২০১১ পর থেকে ধীরে ধীরে কোচবিহার আলিপুরদুয়ার জেলার মত প্রান্তিক জেলাগুলির উন্নয়ন চোখে পড়ার মত। পরবর্তীতে আলিপুরদুয়ার জেলা ঘোষণা হল। আলিপুরদুয়ার জেলায় বিশ্ববিদ্যালয় হল। এমন উন্নয়ন সাধারণ মানুষ চোখে দেখেছে। এত উন্নয়ন যখন হচ্ছে তখন সস্তা রাজনীতির জন্য উত্তরবঙ্গের মানুষের কাছে এমন আগুন ইস্যু নিয়ে রাজনীতি করা হচ্ছে। যার মধ্য দিয়ে উত্তরবঙ্গের মানুষ উত্তেজিত হয়ে উঠল। তখন আমরা ভাবতে শুরু করলাম হয় উত্তরবঙ্গ আলাদা রাজ্য না হয় কেন্দ্র শাসিত অঞ্চল। এভাবে বিজেপির বিভিন্ন নেতা বিধায়করা বারবার বাংলা ভাগের কথা বলে মানুষের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা শুরু করে। যার কোন বাস্তব ভিত্তি নেই। আমার মনে হয়েছে এটা একটা আগুন নিয়ে খেলায় মেতেছে তারা। তাই তাই যারা এটা বলা শুরু করেছে তারা যেন তাদের অবস্থান স্পষ্ট করুক। যদিও তার কথার গুরুত্ব দিতে নারাজ বিজেপি।

এদিন এবিষয়ে কোচবিহার জেলা বিজেপির সাধারণ সম্পাদক অভিজিৎ বর্মন জানান,সুমন কাঞ্জিলালকে জিজ্ঞেস করুন, বিজেপি কখনও বঙ্গভঙ্গের কথা বলেনি। উত্তরবঙ্গের মানুষের দাবী ছিল আলাদা রাজ্যের দাবি, বিজেপির নয়। দীর্ঘদিন ধরে সিপিআইএম ও তৃণমূল কংগ্রেস লাঞ্চিত ও বঞ্চিত করেছে। লাঞ্চিত বঞ্চিতর কারণে উত্তরবঙ্গের মানুষের বাংলা ভাগ চেয়েছে। বিজেপি চায় নি। এটা সুমন কাঞ্জিলাল ভালো করে জানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here