বকেয়া ডিএ-র সহ তিনটি দাবিতে আগামীকাল থেকে ২৪ ঘণ্টা বনধের ডাক দেয় সংগ্রামী যৌথ মঞ্চ।

0
140

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা:- বকেয়া ডিএ-র সহ তিনটি দাবিতে আগামীকাল থেকে ২৪ ঘণ্টা বনধের ডাক দেয় সংগ্রামী যৌথ মঞ্চ। এদিন তারা কোচবিহার প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে একথা জানান সংগঠনের আহ্বায়করা। এদিন ওই সাংবাদিক বৈঠকে উপস্থিত ছিলেন সংগ্রামী যৌথ মঞ্চের আহ্বায়ক অসিত দে,অরুন কুমার দাস, মৃদুল রায়, ভাস্কর ঘোষ, তাপস চক্রবর্তী সহ আরও অনেকে।

এদিন সাংবাদিক বৈঠক করে সংগঠনের সদস্যরা জানান, পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারী শিক্ষক শিক্ষা কর্মী আদালত কর্মী পৌর কর্মী পঞ্চায়েত কর্মীদের মহামান্য উচ্চ আদালতের রায় কে মান্যতা দিয়ে এ আই সি পি আই অনুযায়ী অবিলম্বে সমস্ত বকেয়া ডিএ প্রদান করতে হবে। স্কুল শিক্ষাপ্রতিষ্ঠান ও সরকারি কর্ম ক্ষেত্রে স্বচ্ছ ভাবে সমস্ত শূন্য পদে স্থায়ী নিয়োগ করতে হবে এবং সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি কর্মক্ষেত্রে কর্মরত অস্থায়ী কর্মীদের যোগ্যতা বজায় রেখে নিয়মিতকরণ করার দাবি জানান।

প্রসঙ্গত, রাজ্যের মুখ্যমন্ত্রী কর্মচারীদের অপমান করার জন্য চিরকুটের মাধ্যমে তিন শতাংশ মহার্ঘ ভাতা দেবে বলে ঘোষণা করেছে। এই বঞ্চনা অপমান এর জবাব দিতে, বকেয়া ডি এ পেতে এবং বেকার যুবকদের চাকরি ও অনিয়মিত কর্মীদের নিয়মিত করণের দাবিতে আগামী ১০ই মার্চ শুক্রবার রাজ্য সরকার ঘোষিত ক্ষেত্রে জরুরি পরিষেবাকে বাদ দিয়ে অন্যান্য সকল সরকারি কর্মক্ষেত্রে ধর্মঘটে ডাক দেওয়া হয়েছে। আইন অনুযায়ী সরকার ধর্মঘট এড়াতে পারেন আমাদের সাথে আলোচনায় বসে। কিন্তু সরকার যদি তা না করে তাহলে আমরা সমস্ত স্তরের কর্মচারী, শিক্ষক, ডাক্তার, নার্স, পৌর,পঞ্চায়েত সহ সকল স্তরের শ্রমজীবী মানুষকে পশ্চিমবঙ্গের উজ্জ্বল ভবিষ্যতের জন্য এই ধর্মঘট সফল করার আহ্বান জানান সংগ্রামী যৌথ মঞ্চ। সেই ধর্মঘট সফল করতে আজকের এই সাংবাদিক বৈঠক বলে জানান সংগঠনের আহ্বায়করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here