অ্যাডিন ভাইরাসের পরিস্থিতি সরজমিনে খতিয়ে দেখতে কোচবিহারে আসেন স্বাস্থ্য দপ্তরের ওএসডি ডা: সুশান্ত রায়।

0
163

কোচবিহার, নিজস্ব সংবাদদাতা: অ্যাডিন ভাইরাসের পরিস্থিতি সরজমিনে খতিয়ে দেখতে কোচবিহারে আসেন স্বাস্থ্য দপ্তরের ওএসডি ডা: সুশান্ত রায়। এদিন তিনি কোচবিহারে এসে ব্লক হাসপাতাল ও নার্সিং স্টাফদের সঙ্গে বৈঠক করেন। সঙ্গে ছিলেন কোচবিহার এম জে এন মেডিক্যাল কলেজ ও হাসপাতালের এমএসভিপি রাজীব প্রসাদ সহ আরও অনেকে।
জানা গেছে, করোনার পর নয়া আতঙ্কের নাম অ্যাডিন ভাইরাস। সেই ভাইরাস নিয়ে স্বাস্থ্য দপ্তর দুশ্চিন্তায়। কোচবিহার এম জে এন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে অ্যাডিন ভাইরাস নিয়ে ২৪ ঘণ্টা পরিষেবা চালু করা হয়। তারপর ২৪ জন শিশুর নমুনা নেওয়া হয়। সেগুলো টেস্ট করা হলে ছয় জন শিশুর অ্যাডিন ভাইরাস সংক্রমন হয়েছে। যদিও তারা এখন সুস্থ। সেই বিষয় জানা জানি হওয়ার পর কোচবিহার জেলার অ্যাডিন ভাইরাসের পরিস্থিতি খতিয়ে দেখতে আসেন স্বাস্থ্য দপ্তরের ওএসডি ডা: সুশান্ত রায়।

এদিন বৈঠক শেষে ডাঃ সুশান্ত রায় জানান,এমজেএন মেডিকেলে পরিকাঠামগত কোনও সমস্যা নেই। অ্যাডিনো ভাইরাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।এমজেএন মেডিকেলে ইতিমধ্যে ছয়জন শিশুর শরীরে অ্যাডিনো ভাইরাসের উপস্থিতি মিলেছে। তবে প্রত্যেকেই সুস্থ হয়ে বাড়িতে ফিরেছে। বর্তমান আবহাওয়ার কারণে জ্বর,সর্দি,কাশি নিয়ে আসা রোগীর সংখ্যা কমছে। আগামী ৭ দিনের মধ্যে পরিস্থিতি আরও স্বাভাবিক হবে বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here