দল ত্যাগী বিজেপি নেতা যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে।

0
114

নিজস্ব সংবাদদাতা, মালদা:—দল ত্যাগী বিজেপি নেতা যোগ দিলেন তৃণমূল কংগ্রেসে। উত্তর মালদা সাংগঠনিক জেলার বিজেপি সাধারণ সম্পাদক সৌমিত্র রায় শুভেন্দু অধিকারীর প্রতি ক্ষোভ উগরে দিয়ে দল ত্যাগ করেন জানুয়ারি মাসে তিন তারিখে। যদিও কোন দলে তিনি যোগদান করবেন সেদিন তা স্পষ্ট করেননি। এবারে রাজ্যের মন্ত্রী সাবিনা ইয়াসমিনের হাত ধরে পুনরায় তৃণমূল কংগ্রেসে ফিরে এলেন তিনি। সৌমিত্র রায় দলে যোগদান করে দল আরো শক্তিশালী হলো প্রতিক্রিয়া সাবিনা ইয়াসমিনের। দল বদলু বলে কটাক্ষ বিজেপির।
২০২১ সালেবিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারীর হাত ধরে তৃণমূল কংগ্রেস ছেড়ে কলকাতায় বিজেপিতে যোগদান করেন সৌমিত্র রায়। উত্তর মালদা সাংগঠনিক জেলা বিজেপি সাধারণ সম্পাদক পদে নিযুক্ত করা হয় তাকে। এমনকি পঞ্চায়েত নির্বাচনে দায়িত্ব দেয় বিজেপি। কিন্তু এরই মধ্যে ৩ জানুয়ারি মালদার গাজলে শুভেন্দু অধিকারীর সভার দিন দলত্যাগ করেন তিনি। তবে কোন দলে যোগদান করবেন সে বিষয়ে নিশ্চিত ভাবে সেদিন কিছু জানাননি তিনি। তবে তৃণমূল কংগ্রেসের ফিরতে পারেন সৌমিত্র সেই জল্পনা চলছিল। এরই মধ্যে গতকাল মালদা জেলা তৃণমূল কার্যালয়ে তৃণমূল কংগ্রেসে যোগদান করেন তিনি। রাজ্যের সেচ ও উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন দলীয় পতাকা তুলে দেন তার হাতে। উপস্থিত ছিলেন জেলা তৃণমূল সভাপতি আব্দুর রহিম বক্সী ও জেলা তৃণমূল নেতৃত্ব।
তৃণমূলে যোগদান করে ফের একবার শুভেন্দু অধিকারীর প্রতি ক্ষোভ প্রকাশ করেন তিনি। সৌমিত্র রায় বলেন, রাজ্যের বিরোধী দলনেতা মেরুকরণে রাজনীতি করছেন। বাংলার উন্নয়নকে স্তব্ধ করে দিতে চাইছেন। সেই কারণেই তিনি বিজেপি ত্যাগ করেছিলেন। রাজ্যের উন্নয়নের স্বার্থেই তিনি পুনরায় তৃণমূল কংগ্রেসের যোগদান করলেন।
উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের প্রতিমন্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন,বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারী, ভুল বুঝিয়ে কিছু মানুষকে বিজেপিতে নিয়ে গিয়েছিলেন। অনেকেই ভুল বুঝতে পেরে ফিরে আসছেন। সৌমিত্র রায়ের মতো নেতারা তৃণমূলে যোগদান করায় লাভবান হবে দল বলে তিনি মন্তব্য করেন।
যদিও সৌমিত্র রায়ের তৃণমূলে যোগদানকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি নেতৃত্ব। উত্তর মালদা সাংগঠনিক জেলার বিজেপি সভাপতি উজ্জ্বল দত্ত বলেন, উনার রাজনৈতিক পরিপক্কতা নেই। উনি কংগ্রেস ছেড়ে তৃণমূল কংগ্রেস, আবার তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন। পুনরায় তিনি তৃণমূলে ফিরে গেছেন। কবে তিনি তার পুরনো দল কংগ্রেসে ফেরেন সেই অপেক্ষায় থাকলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here