পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির ৪২তম মালদা জেলা সম্মেলন অনুষ্ঠিত হলো।

0
118

নিজস্ব সংবাদদাতা, মালদাঃ- —-অরাজনৈতিক প্রাথমিক শিক্ষক সংগঠনে অখিল ভারত প্রাথমিক শিক্ষক সংঘের রাজ্য শাখা উদ্যোগে , পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক সমিতির ৪২তম মালদা জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়ে গেলো সোমবার দুপুরে আইহো একটি বেসরকারি লজে মহঃ বানু হোসেন মঞ্চে l এদিন পতাকা উত্তোলন, প্রদীপ প্রজ্জ্বলন,উদ্বোধনী সংগীত মধ্য দিয়ে এই সম্মেলনের শুভ সূচনা হয়।পরে সংগঠনের সদস্যগণ উপস্থিত বিশিষ্টদের পুষ্পস্তবক, ব্যাচ ও উত্তরীয় পরিয়ে বরণ করেন,
বিশিষ্ট জনেরা তাঁদের বক্তব্যে মধ্যমে মেরুদণ্ড ও শ্রেষ্ঠ সমাজ সেবি শিক্ষক – শিক্ষিকাদের দায়িত্ব ও কর্তব্য পালনে সদা জাগ্রত থাকার আহ্বান জানান। আজ এই সম্মেলনের সভাপতিত্ব করেন অমর কুমার সিনহা,
এদিন এই সম্মেলনে দুইটি ভাগে দাবি প্রকাশ করেন শিক্ষা বিষয়ক দাবি ও শিক্ষক বিষয়ক দাবি,
শিক্ষা বিষয়ক দাবি হিসাবে কেন্দ্রীয় সরকারের বর্তমান জাতীয় শিক্ষানীতি বাতিল করে শিক্ষক সংগঠনের সাথে আলোচনা সাপেক্ষে জাতীয় শিক্ষানীতি চালু করার দাবীসহ ১৩ দফা দাবি করেন ।
এবং শিক্ষক বিষয়ক দাবি হিসাবে, অবিলম্বে সপ্তম বেতন কমিশন চালু করা, বকেয়া ডি.এ.সহ কেন্দ্রীয় হারে ডি.এ. অবিলম্বে প্রদান করা দাবিসহ, ১৪ দফা দাবী দাওয়াত তুলে ধরেন ।
এদিন এই সম্মেলনে উপস্থিত ছিলেন রাম সহায় মুখার্জি, (রাজ্য কমিটির সভাপতি) দীনবন্ধু বিদ্যাভূষণ, (রাজ্য সাধারণ সম্পাদক) , ভুজঙ্গ ভূষণ সরকার ( জেলা সভাপতি) , দেবব্রত মুখার্জি ( জেলা সাধারণ সম্পাদক) সহ সংগঠনের শিক্ষক ও শিক্ষিকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here