এক অসহায় পরিবারের পাশে দাঁড়ালো শিক্ষক তথা তৃণমূল নেতা।

0
240

নিজস্ব সংবাদদাতা, মালদা;১৮এপ্রিল: ভিন রাজ্যে কাজ করতো শ্রমিক হিসেবে।কাজ করতে গিয়ে ছাদ থেকে পড়ে ভেঙে যায় পা এবং কোমর। গুরুতর ভাবে আহত হয়। এদিকে বাড়িতে এক প্রতিবন্ধী ভাই এবং পাঁচ বোন।বাবা দিন মজুরের কাজ করে। আকস্মিক দুর্ঘটনায় বিপাকে সারা পরিবার।মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে সকলে। সামনে খুশির ঈদ।কিন্তু হাসি চলে গেছে এই পরিবার থেকে।এবার অসহায় সেই পরিবারের পাশে দাঁড়ালো শিক্ষক তথা তৃণমূল নেতা। বাড়িয়ে দিল আর্থিক সাহায্যের হাত। ভবিষ্যতেও পাশে থাকার প্রতিশ্রুতি দিলেন। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের অন্তর্গত উত্তর কুমেদপুর এলাকার ক্লাব পাড়ার বাসিন্দা ফাজার আলী।তার দুই ছেলে এবং পাঁচ মেয়ে।এক ছেলে শারীরিক ভাবে প্রতিবন্ধী। আরেক ছেলে মহম্মদ সামাউন কেরালায় রাজমিস্ত্রির কাজ করত। কিছু দিন আগে কাজ করতে গিয়ে ঘটে বিপত্তি।ছাদ থেকে পড়ে গিয়ে ভেঙে যায় পা এবং কোমর। শরীরের অন্যান্য অংশেও গুরুতর অভাবে আঘাত পায় সে। আর হঠাৎ এই দুর্ঘটনায় বিপাকে পড়ে যায় সারা পরিবার।কারণ পরিবারের রোজগেরে সদস্য হলেন সামাউন। কেরালা থেকে হরিশ্চন্দ্রপুরের বাড়িতে নিয়ে আসা হয় তাকে।কি ভাবে হবে চিকিৎসা কি ভাবে তার পরিবার চলবে এই নিয়ে দুশ্চিন্তায় পড়ে যায় সকলে। সেই সময় ত্রাতা হয়ে পরিবারের পাশে এসে দাঁড়ালেন বুলবুল মাস্টার। সুলতান নগরের বাসিন্দা বুলবুল খান এলাকার তৃণমূল নেতা। স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক।বুলবুল মাস্টার নামেই এলাকাবাসীর কাছে পরিচিত তিনি। এদিন বুলবুল খান এসে পরিবারের লোকের সঙ্গে দেখা করেন।আর্থিক সাহায্য তুলে দেন।ভবিষ্যতে সব রকম ভাবে পাশে থাকারও আশ্বাস দেন।আর এই আশ্বাস অনেকটাই স্বস্তিতে পরিবারের লোকেরা। বুলবুল খানের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে এলাকার লোকেরাও।

শিক্ষক তথা তৃণমূল নেতা বুলবুল খান বলেন, আমরা কিছুদিন আগেই খোঁজ পেয়েছিলাম। পরিবারের আর্থিক অবস্থা সচ্ছল নয়। আজ এসে সাধ্যমত আর্থিক সাহায্য করলাম। ছেলেটি আগে সুস্থ হয়ে যাক। এরা যাতে ভবিষ্যতে সমগ্র সরকারি প্রকল্পের সুবিধা পায় সেই বিষয়ে দেখব।

ফাজার আলী বলেন, আমার ছেলে কেরালায় কাজ করত। সেখানে এই দুর্ঘটনা ঘটে। আমাদের আর্থিক অবস্থা ততটা ভালো নয়। বুলবুল মাস্টার এসে আজ সাহায্য করলেন। আমরা এতে খুশি।

প্রসঙ্গত করোনা আবহ হোক বা কোন প্রাকৃতিক দুর্যোগ এলাকার মানুষের পাশে রাজনীতির রং না দেখে সর্বদা পাশে দাঁড়িয়েছেন বুলবুল খান।বুলবুল খানের কাছে রাজনীতি মানেই সমাজসেবা। তাই এলাকাবাসীর মনে বিশ্বাস বিপদে পড়লে বুলবুল মাস্টার আসবেই। বুলবুল মাস্টারও কখনো তাদের বিশ্বাস ভঙ্গ করেন নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here